সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটে ফুডকোট, সিনেপ্লেক্স, কিডস্ জোন উদ্বোধন

0

সিটি নিউজঃ নগরীর সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটে ফুডকোট, সিনেপ্লেক্স, কিডস্ জোন উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ আ.জ.ম.নাছির উদ্দীন। এই সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের পঞ্চম তলায় এই অত্যাধুনিক ফুটকোট,সিনেপ্লেক্স ও কিডস জোন অবস্থিত। এতে ফুটকোট ৬০টি দোকান ও ৫০ আসন বিশিষ্ঠ ১টি থিয়েটার কক্ষ ও কিডস জোন রয়েছে। এটির ডিজাইনে রয়েছে ত্রিমাত্রিক। এই উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটটি হবে এই নগরের একটি অত্যাধুনিক শপিং মল। প্রথম ফ্লোর থেকে পঞ্চম তলা পর্যন্ত প্রতিটি ফ্লোর হবে শীতাতপ নিয়ন্ত্রিত। এতে ব্যয় হচ্ছে প্রায় ২৫ কোটি টাকা। কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে এই আধুনিকায়ন কাজ চলছে। এই মার্কেটটি দেশের অন্যতম মার্কেটের মধ্যে অন্যতম মার্কেটে হিসেবে রুপান্তর করা যায় সেই পরিকল্পনা কাজ করছে চসিক।

যাতে ক্রেতা সাধারণ মার্কেটে প্রবেশ করলে অনুভব করবে যে, এই মার্কেটটি একটি আদর্শ মার্কেট। ফুটকোটের খাবার মান বজায় রাখার উপর গুরুত্বারোপ করে সিটি মেয়র বলেন ডেকোরেশন ও আলোকচ্ছায় মার্কেটের বাহ্যিক অবস্থা পরিবর্তনের মার্কেটের সৌন্দর্য বৃদ্ধি পায় বটে! তবে ক্রেতা সাধারণের মন জয় করতে হবে এবং এক্ষেত্রে খাবারের মানকে উন্নত করতে হবে বলে তিনি উল্লেখ করেন। সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের সৌন্দর্যবর্ধন,আধুনিকায়নে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের পরামর্শকে আমলে নিয়ে সংশ্লিষ্ঠদের কাজ করারও আহবান জানান মেয়র।

তিনি বলেন ৬ষ্ঠ তলা থেকে ১১ তলা পর্যন্ত সফট্ওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণ কাজ চলছে। বিশ^ব্যাংকের অর্থায়নে এই সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মিত হচ্ছে। এই নির্মাণ কাজে ব্যয় হচ্ছে ৩০ কোটি টাকা। আগামী কয়েক মাসের মধ্যে এই সফটওয়্যার টেকনোলজির নির্মাণ কাজ শেষ হবে। এই মার্কেটের আধুনিক সুযোগ সম্বলিত থাকছে ক্যাপসুল লিফট ২টি, এস্কেলেটর(চলন্ত সিঁড়ি) লিফট ৪টি, গাড়ী পাকিং,টয়লেট ব্যবস্থা,অগ্নিনির্বাপন ব্যবস্থা ও নিরাপত্তা ব্যবস্থা ও জেনারেটর ইত্যাদি।

এছাড়া আরো থাকছে, মার্কেটের মুসল্লীদের নামাজ পড়ার সুবিধার্থে শীতাতপ নিয়ন্ত্রিত একটি বৃহৎকার মসজিদ। যেখানে মহিলা ও পুরুষ মুসল্লীরা পৃথক পৃথকভাবে নামাজ আদায় করতে পারবে। এই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চসিক কাউন্সিলর এইচ.এম.সোহেল, সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রফিক আহমদ,সাধারণ সম্পাদক নাজিমুদ্দীন, সাবেক সভাপতি শফিউল আলম, ত্রিমাত্রিক এর প্রধান নির্বাহী মোশারফ আলী প্রমুখ।

এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি আলহাজ¦ সফর আলী, চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান প্রকৌশলী লে:কর্ণেল সোহেল আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলহাজ¦ আবু সালেহ ও আনোয়ারুল কবির,আজাদ। সভায় সঞ্চলনায় ছিলেন সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান চৌধুরী। পরে মেয়র ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন এবং দোকান বরাদ্দের দলিলও ব্যবসায়ীদের মাঝে হস্তান্তর করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.