উন্নত বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের সময়কে কাজে লাগাতে হবেঃ চুয়েট ভিসি

0

সিটি নিউজঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, চুয়েট দক্ষিণ-পূর্বাঞ্চলের একমাত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী ও অন্যতম শিল্পপ্রধান এলাকা। মীররসরাই ও আনোয়ারা অর্থনৈতিক অঞ্চল, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী টানেল এবং ঐতিহ্যবাহী চট্টগ্রাম বন্দর এ অঞ্চলে অবস্থানের কারণে প্রতিনিয়ত প্রকৌশলীদের চাহিদা রয়েছে। যেখানে চুয়েটের প্রকৌশলীরা অগ্রাধিকার পেয়ে থাকেন। এটা চুয়েটের নবীন প্রকৌশলীদের জন্য একটা চমৎকার সুযোগ ও সম্ভাবনা। তাই তোমাদের পড়াশোনার প্রতি আন্তরিক ও মনযোগী হতে হবে। তারুণ্যের সময়কে ভালোভাবে কাজে লাগাতে হবে।

এছাড়া বর্তমান সরকার প্রদত্ত ৩২০ কোটি এবং ৯০ কোটি টাকার পৃথক দুটি ডিপিপি’র আওতায় চুয়েটে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন কর্মকা- চলমান রয়েছে। এরমধ্যে ১০০ কোটি টাকার অত্যাধুনিক ও বিশ্বমানের ল্যাবরেটরি স্থাপন ও যন্ত্রপাতি সংযোজনের কাজ চলছে। চুয়েটের বর্তমান দৃশ্যমান উন্নয়নের ধারা নবাগত শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে আমি বিশ্বাস করি।

চুয়েট ভিসি আরো বলেন, নির্ধারিত সময়ে একাডেমিক ক্যালেন্ডার সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর। শৃঙ্খলার ব্যাপারে চুয়েট প্রশাসন সবসময়ই জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করে। তাই এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অভিভাবকদেরও সমান সজাগ থাকতে হবে।

আজ বুধবার (৫ ফেব্রুয়ারী) সকালে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মুহাম্মদ কামরুজ্জামান এবং যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

ওরিয়েন্টেশন অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান ও মানবিক বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা সুলতানা। অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি ও চলমান অগ্রগতি তুলে ধরে ÔBrief Presentation on CUETÕ শীর্ষক একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.