সেন্টমার্টিনে ট্রলার ডুবি, ১৫ রোহিঙ্গার মৃত্যু অর্ধশত জীবিত উদ্ধার

0

কক্সবাজার প্রতিনিধিঃ অবৈধপথে মালয়েশিয়া যাওয়ার সময় ট্রলার ডুবে ১৫ রোহিঙ্গার মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করেছে প্রায় অর্ধশত। ট্রলারটি কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে ডুবে যায়।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) ভোরে এ ঘটনা ঘটে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্ট গার্ড ও নৌবাহিনী। ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল। তাদের সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কর্মান্ডার শফিকুল ইসলাম জানান, সাগরে দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে একটি ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ৫০ জনের মতো জীবত উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলছে। ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল। তারা অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য রওনা হয়েছিল।

সেন্টমার্টিনের স্থানীয়রা জানায়, এখনো সাগরে লাশ ভাসতে দেখা গেছে।সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরপথে মালয়েশিয়াগামী একটি ট্রলার সাগরে ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এসময় ৫০ জনকে জীবত উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে। কেননা এখনও অর্ধশতাধিক লোক নিখোঁজ রয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পরে বিস্তারিত জানানো হবে। তবে ৬৫ জনকে জীবিত উদ্ধার করার খবর দিয়েছে চ্যানেল ২৪।

স্থানীয়রা জানিয়েছেন, ট্রলার ডুবির খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে। এরপর বিষয়টি বিভিন্ন বাহিনীকে জানানো হয়। এরপরই সেখানে উদ্ধার অভিযান শুরু করা হয়।

তবে ট্রলারটি কোথা থেকে ছেড়ে গেছে, কখন ডুবেছে- এ বিষয়ে বিস্তারিত কোন তথ্য পাওয়া যায়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.