ডোনাল্ড ট্রাম্প ১ নম্বর মোদি ২ নম্বর

0

আন্তর্জাতিক ডেস্কঃ আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তার এ ভ্রমণকে কেন্দ্র করে সাজ-সাজ রব পড়ে গেছে ভারতেজুড়ে। ডোনাল্ড ট্রাম্পের ৩ ঘণ্টার গুজরাট সফরে ভারতের খরচ প্রায় ১০০ কোটি রুপি বলে জানিয়েছেন এক কর্মকর্তা।ভারতীয় মিডিয়া সূত্রে এ খবর জানা গেছে।

সম্প্রতি ট্রাম্পও জানিয়েছেন তিনি মোদির সঙ্গে সাক্ষাতের জন্যে উদগ্রীব হয়ে আছেন। এ সফরে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প থাকবেন তার সফরসঙ্গী।

ট্রাম্প ফেসবুকে তার ও মোদির জনপ্রিয়তা উল্লেখ করে টুইট করে বলেন, ‘আমি মনে করি এটা একটা বড় সম্মান। মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ডোনাল্ড ট্রাম্প ফেসবুকে ১ নম্বরে আর ভারতের প্রধানমন্ত্রী মোদি ২ নম্বরে রয়েছেন। আসলে, আমি আগামী দুই সপ্তাহের মধ্যে মধ্যেই ভারতে যাচ্ছি। তাই এই সফরের জন্যে দিন গুণছি এখন।’

এদিকে ভারতের প্রধানমন্ত্রী মোদি জানিয়েছেন, ভারতের তরফ থেকে এমনভাবে স্বাগত জানানো হবে যে তা চিরদিন মনে রাখবেন ডোনাল্ড ট্রাম্প।

মোদি সম্প্রতি এক টুইট বার্তায় লিখেছেন, ভারত আমাদের সম্মানিত অতিথিদের মনে রাখার মতো করে স্বাগত জানাবে। এই সফর একটি বিশেষ সফর এবং এটি ভারত-মার্কিন বন্ধুত্বকে আরো দৃঢ়তর করতে সাহায্য করবে, আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে দু’দেশের সম্পর্ককে।

এদিকে ডোনাল্ড ট্রাম্পের ৩ ঘণ্টার গুজরাট সফরে ভারতের খরচ প্রায় ১০০ কোটি রুপি। তাকে স্বাগত জানাতে নতুন করে তৈরি হচ্ছে রাস্তা, সাজিয়ে তোলা হচ্ছে রাস্তার দুই পাশ। ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ট্রাম্পকে স্বাগত জানাতে বাধা হয়ে দাঁড়াবে না বাজেট। পাশাপাশি রাস্তার সৌন্দর্যবর্ধনের কাজ করছে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন। বিমানবন্দর থেকে সবরমতী আসার রাস্তাটি পুনঃনির্মাণ করা হচ্ছে।

স্টেডিয়াম যাওয়ার রাস্তাটি নতুন করে সাজিয়ে তুলতে বরাদ্দ করা হয়েছে ৬ কোটি রুপি। ট্রাম্পের রোডশো এর পুরো রুটই ফুল দিয়ে সাজানো হচ্ছে, যার জন্য বরাদ্দ হয়েছে প্রায় ৪ কোটি রুপি। এছাড়াও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তার জন্য বরাদ্দ হয়েছে ১২ থেকে ১৫ কোটি রুপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.