চন্দনাইশে ছড়া দখল করে রাস্তা নির্মাণঃ ১ লাখ টাকা জরিমানা

0

চন্দনাইশ প্রতিনিধিঃ উপজেলার কাঞ্চননগর নগরপাড়া এলাকায় সরকারি ছড়া দখল করে চলাচলের পথ নির্মাণ করার সময় প্রভাবশালীদের সাথে সহকারী কমিশনার (ভূমি)’র বাক-বিতন্ডা হয়। অবৈধভাবে সরকারি ছড়ার উপরে চলাচলের পথ নির্মাণ করার অপরাধে ৩ জনকে ১ লক্ষ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিবেদিতা চাকমা।

আজ ১৫ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে কাঞ্চননগর নগরপাড়া এলাকায় ডেবারকুল ছড়ার উপরে স্থানীয় প্রভাবশালী প্রবাসী মোঃ ইদ্রিস চলাচলের পথ নির্মাণ করার সময় স্থানীয়রা বাঁধা প্রদান করে। বাঁধা অমান্য করে কাজ করতে গেলে পুলিশে খবর দেয়। চন্দনাইশ থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেয়।

পুলিশ যাওয়ার পর পুনরায় চলাচলের পথের কাজ শুরু করলে স্থানীয়রা সহকারি কমিশনার ভূমি নিবেদিতা চাকমাকে বিষয়টি মোবাইলে জানান।

তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকারি ছড়া দখল করে চলাচলের পথ নির্মাণের বিষয়টি সত্যতা পেয়ে চলাচলের পথের নির্মাণকৃত অংশ ভেঙ্গে দেয়ার নির্দেশ দেন। এসময় স্থানীয়রা নির্মাণাধীন চলাচলের পথ ভেঙ্গে দিতে গেলে প্রতিপক্ষরা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও পুলিশের উপস্থিতিতে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।

এসময় চন্দনাইশ থানা থেকে পুলিশ এনে রুবি আকতার (৩৫), স্বামী- আবু ছৈয়দ, বেগমা খাতুন (৫০), স্বামী- মোঃ ইদ্রিস সওদাগর এবং তার মেয়ে নাসরিন সুলতানা (১৭) কে আটক করে। আটককৃতরদের ১৮৬০ সালের ১৮৯ ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা করেন বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিবেদিতা চাকমা।

এখানে উল্লেখ্য যে, গত ২ মাস পূর্বে চলাচলের পথটি নির্মাণ করতে গেলে স্থানীয় জাহিদুল হক বাদি হয়ে অতিরিক্ত জেলা হাকিমের আদালতে মামলা দায়ের করেন। মামলায় পক্ষদ্বয়কে শান্তি-শৃংখলা বজায় রেখে কোন ধরনের নির্মাণ কাজ না করার নির্দেশ থাকা সত্বেও পুনরায় প্রতিপক্ষগণ নির্মাণ কাজ শুরু করলে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়দের দাবি পানি চলাচলের এ ছড়ার উপর চলাচলের পথ নির্মাণ করলে বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের পানি যথাযথভাবে নিষ্কাষন হতে না পেরে পুরো এলাকা প্লাবিত হবে। এ বিষয়ে স্থানীয় মেম্বার জাফর আহম্মদ বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিবেদিতা চাকমা তাদের উপস্থিতিতে ইটপাটকেল নিক্ষেপের বিষয়টি অস্বীকার করে বলেছেন তিনি আসার পর স্থানীয়রা নির্মাণাধীন চলাচলের পথ ভেঙ্গে ফেলার সময় প্রতিপক্ষরা ইটপাটকেল নিক্ষেপ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.