রক্তদান মানবতার সবচেয়ে বড় সূচক

0

সিটি নিউজঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোতোয়ালী ব্লাড ব্যাংক এর উদ্দ্যোগে স্কুল ব্লাড ক্যাম্পিং (ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়) আজ রবিবার সকাল নগরীর শাহ ওয়ালিউল্লাহ ইনিস্টিটিউটে সকাল ১০ টায় থেকে শুরু হয়।

“রক্তদানে ছাত্র-ছাত্রীদের উৎসাহকরণ” এই স্লোগানে এক আলোচনা সভা প্রধান শিক্ষক মুহাম্মদ আবু সোলাইমান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোহনা টিভির চট্টগ্রাম বিভাগীয় প্রধান জামাল হোসাইন মঞ্জু।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী নাযিম উদ্দিন খান, ফজলুল করিম টিপু, কবি আসিফ ইকবাল। কোতোয়ালী ব্লাড ব্যাংকের প্রতিনিধিদের মধ্যে ছিলেন, পরিচালনায় মুহাম্মদ নুর রায়হান চৌধুরী, উপ-পরিচালক আতাউল মোস্তফা জামশেদ, মুহাম্মদ সাঈদ, সাজ্জাদুর রহমান সাব্বির, সবুজ দাশ, জয় দাশ, সিদরাতুল মুনতাহা, সাফরিয়া সুলতানা রিনছা প্রমুখ।

বক্তারা বলেন পৃথিবীতে যদি কেউ মানবতার বড় সূচক খুঁজে বের করতে চায়, তাহলে রক্তদান হলো সবচেয়ে বড় সূচক। যারা নিজের রক্ত অন্যের জন্য দান করে তারা সত্যিকারের বীর।

প্রত্যেক রক্তদাতা একেকজন রক্তবীর। দেশের নিরাপদ ও সুস্থ রক্তের চাহিদা মিটাতে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিংগুলো সহায়ক ভূমিকা পালন করছে বলে বক্তারা উল্লেখ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.