আবারও ওয়ানডেতে নেতৃত্ব দেবেন মাশরাফি

0

স্পোর্টস ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন মাশরাফি বিন মর্তুজা।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমপি সংবাদমাধ্যমকে এই তথ্য জানান।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর স্বেচ্ছায় ক্রিকেট থেকে নির্বাসনে ছিলেন মাশরাফি। এবার ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে আবারো ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে চলেছে মাশরাফির।

এটা নিয়ে খোলাসা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জিম্বাবুয়ে সিরিজে ওয়ানডেতে মাশরাফিই থাকছেন অধিনায়ক হিসাবে। তবে এই সিরিজ দিয়েই শেষ হবে অধিনায়ক মাশরাফি অধ্যায়।

বিসিবি সভাপতি পাপন জানান, ‘এরপর দলে থাকতে চাইলে অন্য ক্রিকেটারদের মতো ফিটনেস প্রমাণ করে এবং ঘরোয়া ক্রিকেটে খেলার পর নির্বাচকরা যথেষ্ট মনে করলে মাশরাফি জাতীয় দলে সুযোগ পাবেন।’

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে এক মাসের মধ্যে নতুন অধিনায়ক ঠিক করা হবে বলেও জানান নাজমুল হাসান পাপন। সাকিব আল হাসানকে প্রথম পছন্দ হিসেবে রাখলেও নিষেধাজ্ঞার কারণে তার কথা আপাতত মাথায় আনছে না জানিয়েছেন বোর্ড প্রধান। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি টোয়েন্টি সিরিজ ছাড়া সব ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

২০১৮ সালে অনেকেই ধারণা করছিলেন ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ খেলার পর ক্রিকেটকে বিদায় জানাবেন মাশরাফি। কিন্তু এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্ট ছাড়া মাঠে না নামলেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সময় সম্পর্কে কোনো কথাই বলেননি মাশরাফি।

বিপিএল চলাকালীন সব সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা মূল কথা নয়, তিনি ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন এবং নির্বাচকরা যদি তাকে ফিট মনে করে তাহলে তিনি জাতীয় দলে খেলা চালিয়ে যাবেন। তখনো নিজের অবসর নিয়ে কোনো সুনির্দিষ্ট উত্তর দেননি মাশরাফি।

মার্চ মাসে দেশের মাটিতে ১, ৩ ও ৬ তারিখ তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। তিনটি ম্যাচের ভেন্যুই সিলেট।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.