সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের আধুনিকায়ন কাজ দেখতে গেলেন মেয়র

0

সিটি নিউজঃ আগ্রাবাদস্থ সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের আধুনিকায়ন কাজ সরেজমিনে দেখতে গেলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। সিটি মেয়র মার্কেটের ১ম তলা থেকে ৫ম তলা পর্যন্ত পাঁয়ে হেটে চলমান কাজ প্রত্যক্ষ করেন।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে মার্কেট পরিদর্শনে গিয়ে আরও বলেন, আসন্ন রমজান এর আগে মার্কেটের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের সুবিধার্থে আধুনিকায়নের কাজ দ্রুততার সঙ্গে শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদেরকে দিক নির্দেশনা দেন। এসময় তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ত্রি-মাত্রিক প্রতিষ্ঠানসহ মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মধ্যে শিঘ্রই বৈঠক আয়োজনের উপর গুরুত্বারোপ করেন । ২৫ কোটি টাকা ব্যয়ে এ মার্কেটে আধুনিকায়ন ও সৌন্দর্যবর্ধনের কাজ চলছে।

এই কাজের মধ্যে প্রথমতলা থেকে পঞ্চম তলা পর্যন্ত শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, পঞ্চম তলায় অত্যাধুনিক ফুড কোড, সিনেপ্লেক্স কিডস কর্ণার এবং মার্কেটে নতুন স্কেভেটার লিফট স্থাপনসহ বিভিন্ন কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, এই মার্কেটের ৬ষ্ঠ তলা থেকে ১১ তলা পর্যন্ত এই প্রথম চট্টগ্রামে ‘সফটওয়্যার টেকনোলজি পার্ক’ নামে একটি হাইটেক পার্ক নির্মাণ কাজ চলমান রয়েছে। সফটওয়্যার টেকনোলজি পার্ক এর গুণগত মান অক্ষুন্ন রেখে পার্কের নকশা অনুযায়ি কাজ করার জন্য সংশ্লিষ্টদের তাগাদা দেন।

এই পার্কের ভেতরে মহিলা পুরুষের জন্য আলাদা আলাদা নামাজ আদায় করার স্থানসহ সুপরিসর অত্যাধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদ নির্মাণের জন্য সংশ্লিষ্ঠদের নির্দেশ দেন মেয়র। এই সফটওয়্যার টেকনোলজি পার্কের মধ্য দিয়ে চট্টগ্রামে সফটওয়্যার টেকনোলজি শিল্প বিকাশের পাশাপাশি প্রচুর কর্মসংস্থানের সৃষ্টি হবে।

পরিদর্শন কালে সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মো. আলী নেওয়াজ চৌধুরী, সহ সভাপতি মো. নুর আলম, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ নাজিম উদ্দিন, সহ সাধারণ সম্পাদক মো. আইয়ুব, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আরিফ, অর্থ সম্পাদক মো. পারভেজ, প্রচার সম্পাদক মো. ইউসুফ আলী, দপ্তর সম্পাদক মো. খোরশেদুল আলম, ধর্ম সম্পাদক মো. বশির,সাবেক সভাপতি আহমেদ হোসাইন,সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম ভূঁইয়া সাবেক সহ সভাপতি মোঃ শাহজাহান সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ারুল করিম,সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান চৌধুরী,সদস্য আবদুল্লাহ আল মামুন, মো. সালাউদ্দিন ও সাবেক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.