অপরাধী চিহ্নিত ও শব্দদূষণ রোধে হোটেল ও ক্লাব মালিকদের আশ্বাস

0

সিটি নিউজঃ সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত সমস্যা শব্দদূষণ। এটির লাগাম টানতেই ডাকা হয়েছে চট্টগ্রাম কমিউনিটি সেন্টার মালিকদের। তারা এ সমস্যা সমাধানে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। অধিকাংশ অপরাধ এবং অপরাধীরই গুরুত্বপূর্ণ তথ্যসূত্র আবাসিক হোটেলগুলো। কিন্তু যথার্থ তথ্য সংরক্ষণ না থাকায় অধিকাংশ সময়ই আমরা প্রত্যাশিত সহযোগিতা পাই না। এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তারাও। অনলাইন ডাটাবেইজ করার প্রক্রিয়া চলমান রয়েছে তাদের। এই দুই সুখবরে শেষ হল আজকের ওপেন হাউজ ডে।

বুধবার কোতোয়ালী থানা প্রাঙ্গনে জানুয়ারি/২০২০ইং মাসের ওপেন হাউস ডে সভা অনুষ্ঠিত হয়।  ১৫০ হোটেল ও কমিউনিটি সেন্টার মালিকদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে এস এম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি, উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ মহসীন, পিপিএম, অফিসার ইনচার্জ, কোতোয়ালী থানা, সিএমপি, চট্টগ্রাম। সভায় আরো উপস্থিত ছিলেন শাহ মোঃ আব্দুর রউফ অতিঃ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি, চট্টগ্রাম, নোবেল চাকমা, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন), সিএমপি, চট্টগ্রাম, ভি-লিংক নেটওয়ার্কের পরিচালক মোহাম্মদ খায়রুল আলম সোহেল ও হেদায়েতুল ইসলাম।

মোঃ মনজুরুল আলম ভূঞাঁ, এসআই (নিঃ), কোতোয়ালী থানা, সিএমপি, চট্টগ্রাম এর সঞ্চালনায় আবাসিক হোটেল ও কমিউনিটি সেন্টারের মালিকদের সহিত আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা হয়। কমিউনিটি সেন্টারের মালিকদের গান বাজনা পরিচালনার বিষয়ে বিশেষ দিক নির্দেশনা প্রদান করা হয় এবং আতশবাজি ও পটকা ফুটানোর বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য অবহিত করা হয়।

অনেকে পুলিশের নিকট হইতে প্রাপ্ত সেবার ভূয়সী প্রশংসা করেন। আবাসিক হোটেল মালিক ও কর্মচারী এবং কমিউনিটি সেন্টারের পক্ষ হইতে পুলিশকে সহযোগিতা করার জন্য উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি, চট্টগ্রাম মহোদয় অনুরোধ করেন।

প্রত্যেকটি আবাসিক হোটেলে গেস্টদের তথ্য অনলাইন সার্ভারের মাধ্যমে থানায় প্রেরণের প্রস্তাব করা হয়। সভায় উপস্থিত সকল হোটেল মালিক উক্ত সার্ভারে যুক্ত হওয়ার সম্মতি প্রদান করেন। চট্টগ্রাম হোটেল মালিক সমিতি সভাপতি  হাবিবুর রহমান, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি এবং হোটেল প্যারাগন আবাসিকের মালিক সালেহ আহমেদ সুলেমান, হল-২৪ কমিউনিটি সেন্টারের এমডি আব্দুল হাকিমগণ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.