ভাষাশহীদদের প্রতি সাবেক মেয়র মনজুর আলমের শ্রদ্ধাঞ্জলী

0

সিটি নিউজঃ মহান শহীদ দিবস উপলক্ষে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের আয়োজনে ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম এর উদ্যোগে ২১ ফেব্রুয়ারি সকাল ৯টায় নগরির আকবরশাহ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।

এসময় মনজুর আলম বলেন, ‘আজ মহান শহীদ দিবস। এটা শুধু বাংলাদেশের জন্য বিশেষ দিন নয়, এটা এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। জাতিসংঘ অধিভুক্ত পৃথিবীর সব দেশেই এখন এই দিবসটি পালন করা হয়। পৃথিবীর ইতিহাসে নিজের মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করা এটাই প্রথম। ভাষা আন্দোলনের আজ ৬৮ বছর পূর্ণ হলো। আমাদের জন্য এটা একটি বেদনার দিন। এই দিন আমরা হারিয়েছি ভাষাশহীদ রফিক, জব্বার, সালাম ও নাম না জানা আরো অনেককে। অন্যদিকে এটি একটি ঐতিহাসিক স্মরণীয় দিন। এই দিবসে ভাষাশহীদদের ত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয়েছে রাষ্ট্র ভাষা বাংলা। আজ আমরা সকল ভাষাশহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, সহকারী অধ্যাপক মো. আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, আকবরশাহ থানা আওয়ামীলীগের সহ সভাপতি লোকমান আলী, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.