মোস্তফা-হাকিম কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

0

সিটি নিউজঃ আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন আজ সকাল ১০টায় কলেজ চত্বরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক মেয়র এম মনজুর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি এম মনজুর আলম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘কলেজটির পথচলার ২৫ বছর এখন। তিনশত জন শিক্ষার্থী নিয়ে এই কলেজ যাত্রা শুরু করেছিল। বর্তমান সাতহাজারের বেশি শিক্ষার্থী পড়াশোনা করছে। অর্জন করছে উচ্চ শিক্ষাও। বর্তমানে এই কলেজে এম এ ডিগ্রীও চালু করা হয়েছে। কোমল হৃদয়ের এসব শিক্ষার্থী ও জ্ঞান পিপাসুদের কলকাকলীতে আজ মুখরিত উত্তর কাট্টলীর এই কলেজের আঙিনা। আমি অত্যন্ত আনন্দিত, আমি অভিভূত।

ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষা জীবনের ও শিক্ষার্থীদের একটি আনন্দ-উৎসবের বিষয়। শিক্ষার্থীরা এসবের জন্য মুখিয়ে থাকে। অপেক্ষা করে এই দিন ও সময়টির জন্য। আমি চাই প্রত্যেক শিক্ষার্থী তার কলেজের এই প্রতিযোগিতাকে শুধু প্রতিযোগিদের প্রতিযোগিতা মনে না করে নিজের কলেজের ও নিজের উৎসব মনে করবে। শুধু তাই নয় ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান এসব শরীর ও মনকে সুস্থ ও সতেজ রাখে। এসব শরীর ও মনের খোরাক যোগায়। তাই ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের গুরুত্ব অপরিসীম।’

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর’র সভাপতিত্বে ও অধ্যাপক লায়লা নাজনীন রব’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ, মাহফুজুল হক চৌধুরী, অধ্যাপক আবু ছগির, কাজী মাহবুবুর রহমান ও কলেজের শিক্ষক শিক্ষিকাবৃন্দ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.