সৌম্য সরকারের গায়ে হলুদ

0

সিটি নিউজ ডেস্কঃ জাতীয় দলের ক্রিকেট তারকা সৌম্য সরকার জীবনের ২য় ইনিংস এর শুরুতে আত্মীয়-অনাত্মীয় পরিবেষ্টিত হয়ে গঙ্গাবরণের মধ্যদিয়ে গায়ে হলুদ আর শুদ্ধ গঙ্গাজলে স্নাত হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার সৌম্য সরকার। ঢাক-ঢোল কাশীর বাদ্য আর উলুধ্বনিতে মুখরিত হয়ে উঠলো সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়ার ‘লাল সবুজ’ বাড়িটি।

এয়োগন (সধবা) তাকে হলুদ মাখিয়ে বরণ করে গঙ্গাজলে স্নিগ্ধ করে তোলেন। এই একই হলুদ নিয়ে কনে প্রিয়ন্তি দেবনাথ পূজার বাড়িতে যাবেন স্বজনরা। সেই হলুদেই স্নাত হবেন কনে পূজা। বর সৌম্যকে আশীর্বাদ করলেন বাবা-মা আর স্বজনরা।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মঙ্গলধ্বনি ঢাক-শাখ-সানাই আর বাদ্য বাজনায় উদ্ভাসিত হয়ে ওঠে সৌম্যর সাতক্ষীরার বাড়িটি। আবির রাঙা বাসন্তী বিকেলে বর সৌম্য সরকার তার সহযাত্রীদের নিয়ে রওনা হন খুলনায় কনের বাড়িতে। গোধূলি লগ্নে তারা বাধা পড়বেন সাতপাকে।

আগামী শুক্রবার রাতে বিবাহ পরবর্তী বৌভাত ও সংবর্ধনা অনুষ্ঠিত হবে সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে।

সৌম্যর বাবা কিশোরী মোহন সরকার বলেন, আজ সাড়ে তিনটার দিকে মঙ্গলধ্বনি ঢাক শাখ সানাই আর বাদ্য বাজন বাজিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হন সৌম্য।

প্রসঙ্গত, ২৮ ফেব্রুয়ারি বৌভাত। কনের নাম প্রিয়ন্তী দেবনাথ পূজা। তাদের আদি বাড়ি পিরোজপুরে। খুলনায় বসবাস। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। এর আগে গত শুক্রবার সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকায় নিজের বাড়িতে সম্পন্ন হয় তার আশীর্বাদ অনুষ্ঠান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.