দক্ষ মানবসম্পদ দেশের উন্নয়নে ভূমিকা রাখে

0

সিটি নিউজঃ একজন দক্ষ লিডার নিজ নেতৃত্বগুণে সবার সাবলীল অংশগ্রহণ কাজের গতি বাড়ানোর ফলে প্রতিষ্ঠানের উৎপাদন বাড়ে। নিজেকে দক্ষ লিডার হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে প্রশিক্ষণে বিকল্প নেই। লিডার ট্রেনিং গ্রহণের মাধ্যমে নেতৃত্বগুণ অর্জনের মাধ্যমে কর্মক্ষেত্রে নিজের যোগ্যতা প্রমাণের মাধ্যমে প্রতিষ্ঠানের শীর্ষ পদে আসীন হতে পারেন।

নগরীর অভিজাত একটি হোটেলে শুক্রবার (২১ ফেব্রুয়ারী) ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজম্যান্ট এর উদ্যোগে দিনব্যাপী বিশ্ববিখ্যাত লিডারশীপ ট্রেইনার জন ম্যাক্সওয়েল উদ্ভাবিত ফাইভ লেভেলস অব লিডারশীপ প্রশিক্ষণে এসব কথা বলেন আন্তর্জাতিক লিডারশীপ স্পিকার এবং কোয়ালিটি ম্যানেজেম্যান্ট ট্রেইনার মোহাম্মদ আকবর হোসেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানে অনেকে কাজ করে কিন্তু প্রত্যকের কাজের ধরণ, মান ও গতি ভিন্ন। যিনি সবার চেয়ে গুছানো, গুণগত, মানসম্পন্ন, নিপুণভাবে করতে পারেন তিনি এবং অন্যকে কাজে উৎসাহী করতে পারেন তিনি দক্ষ লিডার হিসেবে গ্রহনযোগ্য হয়ে উঠেন। একটি প্রতিষ্ঠানের প্রধানের মেধা,কাজের মান, সঠিক নেতৃত্বের কারনে প্রতিষ্ঠানের উৎপাদন বেড়ে আয় বৃদ্ধি ও সুনাম ছড়িয়ে পড়ে।

দৈনিন্দন জীবন নিয়ম পরিবর্তন ও চাহিদা বৃদ্ধির কারণে চাহিদা মাফিক পণ্য উৎপাদন ও বিপন করতে হলে দক্ষ নেতৃত্বে প্রয়োজন। দক্ষ নেতৃত্বেগুণ অর্জনের জন্য লিডারশীপ প্রশিক্ষণ গ্রহনের বিকল্প নেই। অনুষ্ঠান বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানসহ ৩ শ জন নানা পেশার কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন,মো মহিউদ্দিন, মোহাম্মদ সগির, মো আলমগীর, মো আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আই আই ইউসির ইংরেজি বিভাগের অধ্যাপক শফিউর রহমান, বিএফ এশিয়া লিমিটেডের কিউ এ ম্যানেজার রাকিবুল নোমান, ইউনিভার্সেল জিন্স লিমিটেডের কিউ এ জিএম, আলমগীর হোসাইন, এম এণ্ড এস লিমিটেডের কর্মকর্তা অভিজিৎ চৌধুরী, চৌধুরী মোহাম্মদ মাহবুবুল আলম প্রমূখ ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.