ভুর্ষি জগদ্ধাত্রী মাতৃ মন্দ্রিরের প্রতিষ্ঠা বার্ষিকী ও মহানামযজ্ঞের ব্যাপক প্রস্তুতি

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ ধর্ম যার যার, উৎসব সবার এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দক্ষিণ চট্টগ্রামের দু’শত বছরের প্রাচীনতম ঐতিহ্যময় পটিয়া দক্ষিণ ভূর্ষি শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃ মন্দ্রিরের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও উৎসবকে ঘিরে আগামী ৫ ও ৬মার্চ ২দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা সাজানো হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ধর্মীয় আলোচনা ও মহানামযজ্ঞ।

জগদ্ধাত্রী মাতৃমন্দ্রির উংসব কমিটির উদ্যোগে এ ব্যাপারে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়, এতে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করবেন আশীষ কুমার ভট্টাচার্য্য, পরিচালক আনসার ভি.ডি.পি, উদ্বোধক উত্তম কুমার শর্মা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, প্রধান অতিথি জাতীয় সংসদের হইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এম,পি, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী,দেবব্রত দাশ প্যানেল চেয়ারম্যান ও সদস্য জেলা পরিষদ চট্টগ্রাম, অধ্যাপক হারুনুর রশিদ পৌর মেয়র, ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরন চৌধুরী, দক্ষিণ ভূর্ষি ইউ পি চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, সাবেক চেয়ারম্যান মুহামদ ছৈয়দ, প্রদীপ বিশ্বাস একাউন্টস ম্যানেজার, ডাঃ মনোতোষ ধর বিশিষ্ট চিকিৎসক ও সমাজ সেবক, রঞ্জন চৌধুরী।

সভাপতিত্ব করবেন সুদর্শন চক্রবর্ত্তী বিশিষ্ট ধর্মীয় বক্তা ত্রিদিব কুমার দত্ত।  দেবাশীষ কুমার দাশ (দিপক) এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখবেন অজিত কুমার দাশসহ বিভিন্ন পেশাজীবির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃমন্দ্রির উৎসবকে ঘিরে প্রতিবছরের ন্যায় এ বছরও৫ ও ৬মার্চ ২দিন ব্যাপী নানান অনুষ্ঠানমালা সাজানো হয়েছে। তাই এ বিষয়ে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

তৎ মধ্যে গীতাপাঠ,প্রতিযোগিতা,ধর্ম সভা, সংস্কৃতি অনুষ্ঠান, শিক্ষাসামগ্রী, শীতবস্ত বিতরণ,মায়েরপূজা, ভোগ, ধর্মীয় আলোচনা সভা, অষ্টপ্রহর মহানামযজ্ঞ ও মহাপ্রসাধ বিতরণ। এতে উক্ত অনুষ্ঠানে সকল ধর্ম প্রাণ নর-নারী ভক্তবৃন্দদেরকে স্ব-পরিবারে উপস্থিত থাকার জন্য কমিটিরপক্ষ থেকে বিনীতভাবে অনুরোধ জানানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.