পটিয়ার উত্তরাধিকার’র মতবিনিময় ও কার্যালয় উদ্বোধন

0

 সিটি নিউজঃ মুক্তিযুদ্ধের পক্ষে শিক্ষা সংস্কৃতি ও সেবাধর্মী প্রতিষ্ঠান উত্তরাধিকার’র উদ্যোগে পটিয়ায় সংগঠনের নিজস্ব কার্যালয় উদ্বোধন শেষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা চৌধুরী মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন গবেষক লেখক বহুগ্রন্থ প্রণেতা ইতিহাসের খসড়ার প্রকাশক সম্পাদক মুহম্মদ শামসুল হক ও বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক ইসমাইল পারভেজ ফারুকী।

সংগঠনের সাধারণ সম্পাদক শৈবাল বড়ুয়ার সঞ্চালনায় ও সংগঠনের আর্দশ উদ্দেশ্য ব্যাখা করে প্রারম্ভিক বক্তব্যের পর এই আয়োজনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি স্বপন শীল, মফিজুর রহমান, তেহাজ্জুল ইসলাম, রণধীর চক্রবর্তী,যুগ্ম সাধারণ সম্পাদক নাসিরুদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক মল্ল কামরুল হাসান, আইন বিষয়ক সম্পাদক এড্. অভীক কানুনগো, দপ্তর সম্পাদক মো ওয়াসিম, অর্থ সম্পাদক শযামল বৈদ্য,পরিকল্পনা সম্পাদক হিল্লোল দে, শিউলি সেনগুপ্ত, গোবীন্দ দে এবং সহযোগী পরিষদের পক্ষে হীরু বড়ুয়া, অভিষেক রায় বক্তব্য রাখেন।প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয়কে পুষ্পস্তবক অর্পন করেন সহযোগী পরিষদের পক্ষে মোঃ রাজীব ও তন্ময় বড়ুয়া।

প্রধান অতিথি তার বক্তব্যে মুহম্মদ শামসুল হক বলেন, যে সকল মহামনস্বীগন দেশ ও জনতার প্রয়োজনে ইতিহাসকে সমৃদ্ধ করে গেছেন তাদের অনুসরণ অনুকরণ করে চলতে পারলে আমাদের চলারপথ হবে সুখকর।বহুত্যাগে গড়ে ওঠা আমাদের সমৃদ্ধ ইতিহাসকে লালন পালন করতে না পারলে জাতি লক্ষ্যভ্রষ্ট হবে।উত্তরাধিকার জনগণের সামনে থেকে সৃজনশীল কর্মকান্ড নিয়ে প্রগতিশীল অসাম্প্রদায়িক পথে নিজেদের নিয়োজিত রাখবে আশাবাদ ব্যাক্ত করেন।

বিশেষ অতিথি মো ইসমাইল পারভেজ ফারুকী বলেন স্নাধীনতার চেতনা অস্নীকার করলে প্রতিক্রীয়াশীল চক্র আস্কারা পায়,বাঙ্গালী জাতিয়তাবাদের ধারাকে এগিয়ে নিলে আমাদের ঐতিহ্য, কৃষ্টি,ইতিহাস সমৃদ্ধ হবে,জাতির মর্যাদা বৃদ্ধি পাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.