চকরিয়ায় দুই ভুয়া পুলিশ আটক

0

চকরিয়া প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়া পৌরশহর থেকে প্রতারক পুলিশের প্রধানসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (১০ মার্চ) বিকালে তাদের গ্রেফতার করা হয়। আটকরা হলেন- চকরিয়া পৌরসভার কোচপাড়ার মৃত ছিদ্দিক আহমদের ছেলে রুহুল আমিন প্রকাশ কাদের (৪০) ও পৌরসভার ভাঙ্গারমুখের বাসিন্দা টুকু ড্রাইভার (৪৫)। আটকের পর তাদের বিরুদ্ধে চাঁদাবাজি,পুলিশের মনোগ্রামযুক্ত কার্ড ও খেলনা পিস্তল ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে প্রতারণার শিকার হওয়া মো.রিয়াজ উদ্দিন নামে এক ব্যক্তি বাদি হয়ের্ চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাদি এজাহারে দাবি করেন, গত ২৮ ফেব্রুয়ারী চকরিয়া পৌরশহরের কাসপা হোটেলের নিচে একটি হার্ডওয়ারের দোকানের সামনে দাঁড়ালে হঠাৎ তিন ব্যক্তি তাকে ঘেরাও করে। এসময় তারা পুলিশ পরিচয়ে রিয়াজকে নানা অপর্কমে জড়িত বলে ধমক দেয়। তাদের মধ্যে কাদের নিজেকে পুলিশ অফিসার দাবি করে রিয়াজকে জোরপূর্বক ভেন্ডিবাজারস্থ একটি টমটম গ্যারেজে ডুকিয়ে জিম্মি করে রাখে। পরে সন্ধ্যা ৬টা পর্যন্ত একটি পিস্তল ধরে ব্যাপাক মারধর করে।

পরে তার ভাই মাওলানা ওয়াজদ্দীনের কাছ থেকে মুঠোফোনে বিকাশ নাম্বার দিয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। এরআগে পকেটে থাকা দেড়হাজার টাকা তারা নিয়ে নেয়। পরে তিনি কৌশলে তাদের জিম্মিদশা থেকে পালিয়ে এসে স্থানীয় লোকজনের সহায়তায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, বাদি একজনের নাম উল্লেখপূর্বক পুলিশ পরিচয় দেয়া প্রতারকদের বিরুদ্ধে মামলা করলে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে প্রতারক প্রধান রুহুল আমিন প্রকাশ কাদেরকে আটক করি। তার কাছ থেকে একটি খেলনা পিস্তল ও পুলিশের মনোগ্রামযুক্ত একটি আইডি কার্ড উদ্ধার করি। পরে তার স্বীকারোক্তি মতে আরো দুইজনের নাম প্রকাশ পেলে পৃথক দুই বাড়িতে অভিযান চালানো হয় রাতে।

এসময় ভাঙ্গারমুখ গ্রামের বাড়ি থেকে টুকু ড্রাইভারকে আটক করি। অপরজন পলাতক থাকায় আটক করা সম্ভব হয়নি। তিনি আরো বলেন, এ ঘটনায় পলাতক একজনসহ আরো কেউ জড়িত থাকলে তাদেরকেও সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.