‘করোনা ভাইরাস’ এ আতংক নয় সতর্ক হোন 

0

সিটি নিউজঃ সম্প্রতি বাংলাদেশ সহ পৃথিবীর বহু দেশে ‘করোনা ভাইরাস’ সংক্রমণ দেখা দেয়ায় চট্টগ্রাম সিটি কফেৃারেশন সতর্কতামূলক প্রস্তুতি ও প্রচারকার্য গ্রহণ করেছে।

তারই অংশ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে স্বাস্থ্য বিভাগ নগরীর শিক্ষা প্রতিষ্ঠান সহ ৪১টি ওয়ার্ডে সিটি মেয়রের প্রচারপত্র বিতরণ ও সচেতনতা সৃষ্টি শুরু করেছে। ১০ মার্চ ২০২০ খ্রি. নগরীর ২০, ২১, ৩১, ৩২ ও ৩৩ নং ওয়ার্ড এলাকা সহ মিউনিসিপ্যাল সিটি কর্পোরেশন মডেল স্কুল এন্ড কলেজ, কৃষ্ণ কুমারী বালিকা উচ্চ বিদ্যালয়, কদম মোবারক চসিক উচ্চ বিদ্যালয় সহ ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-শিক্ষকদের সাথে মতবিনিময় ও প্রচার পত্র বিলি করেন চসিক স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহিম।

তিনি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীদের করোনা ভাইরাস ছড়ানো, লক্ষণ ও প্রতিরোধের নানা উপায় তুলে ধরে বলেন, ঘরের বাইরে মাস্ক ব্যবহার, প্রচুর ফলের রস ও পানি পান, সাবান দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ, মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ পশু-পাখির সংস্পর্শে না আসা, ডিম, মাছ, মাংস ভালভাবে রান্না করে খাওয়ায় পরামর্শ দেন। এ সময় চসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.