চবি’র হল থেকে ইতালিফেরত যুবকসহ ৬ ছাত্র কোয়ারেন্টাইনে

0

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) থেকে ইতালি ফেরত যুবকসহ চবি’র ৬ জন ছাত্রকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। চবি প্রশাসন জানায়, চবি’র আবাসিক হল আবদুর রবের ৩২০ নম্বর কক্ষে অবস্থান করছিলেন ইতালিফেরত এক যুবকসহ ছয় শিক্ষার্থী। তিনদিন ধরে সেখানে অবস্থান করছিলেন তারা।গোপনে এ খবর পাবার পর রবিবার (১৫ মার্চ) দিবাগত রাত ২টায় তাদের উদ্ধার করে প্রক্টরিয়াল বডি। পরে তাৎক্ষণিক তাদের চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

উদ্ধারকৃত ছয়জনের মধ্যে একজন ইতালিফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষণবাড়িয়ার ও অপর দুইজন চবি’র শিক্ষার্থী। তারা হলেন—ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, সদরের সিরাজাম মুনির দুর্জয়, কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল। ওই কক্ষে থাকতেন চবি’র উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র শাহনেওয়াজ রানা ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা-নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, এমন ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়জুড়ে চলছে চরম আলোচনা সমালোচনা। আবাসিক শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টি হয়েছে আতঙ্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে উদ্বেগ জানিয়েছেন তারা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সচেতন হওয়ার সাথে শিক্ষার্থীদেরও সচেতন থাকার কথা উল্লেখ করেন তারা। পাশাপাশি দুষ্কৃতিকারী ওই চবি শিক্ষার্থীকে বহিষ্কারের দাবি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.