চন্দনাইশে নকঁশাকারের বিরুদ্ধে ৬০ লক্ষ টাকা ঘুষ আদায়ের অভিযোগ

0

 চন্দনাইশ প্রতিনিধিঃ চন্দনাইশ পৌরসভার নকঁশাকারক রাজিব মজুমদারের বিরুদ্ধে নকঁশা অনুমোদনের কথা বলে অবৈধভাবে অর্ধ কোটি টাকার অধিক টাকা ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে।

পৌরসভার জিহস ফকির পাড়ার আনিচুর রহমান সৌরভ, গাছবাড়িয়া শীল পাড়ার শুভ শীলসহ একাধিক ব্যক্তি পৌর মেয়র বরাবরে অভিযোগ দিয়েছেন।

আনিচুর রহমান সৌরভ জানান, নকঁশাকারক রাজিব নিজেকে পৌরসভার বি.এস.সি ইঞ্জিনিয়ার পরিচয় দিয়ে বাড়ির নকঁশা অনুমোদন করে দেয়ার কথা বলে ৮ মাস আগে ৩২ হাজার টাকা নেয়। পরবর্তীতে চেক’এ গেলে সব কিছু সামাল দেয়ার কথা বলে আরো ১০ হাজার টাকা গ্রহণ করে। একইভাবে গাছবাড়িয়া শীল পাড়ার শুভ শীল মেয়রকে অভিযোগ দিয়ে বলেছেন, তার নিকট থেকে ১ বছর পূর্বে নকঁশা অনুমোদনের কথা বলে রাজিব মজুমদার ৩২ হাজার টাকা গ্রহণ করে।

কিন্তু কোন রকম নকঁশা অনুমোদন না হওয়ায় বার বার রাজিব মজুমদারের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি তাকে এড়িয়ে চলেন। এ বিষয়ে তিনি পৌর মেয়র বরাবরে লিখিত অভিযোগ করেছেন বলে জানান। এ ব্যাপারে পৌরসভার নকঁশাকারক রাজিব মজুমদার টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেছেন, জিহস ফকির পাড়ার এনামুল হক নামের এক ব্যক্তির ৩ মাস পূর্বে নকঁশা অনুমোদনের জন্য তার নিকট দেয়া হয়।

তিনি তার কাজ শেষ করে উপসহকারি প্রকৌশলীর টেবিলে দিয়েছেন বলে জানান। তাছাড়া তাদের টাকা ব্যাংক ড্রাপের মাধ্যমে টাকা জমা হয়েছে বলে জানান। তবে কত টাকা জমা হয়েছে বলতে পারেন নি। তাছাড়া শুভ শীলের কোন ফাইল তার নিকট নাই বলে জানান। এ ব্যাপারে পৌরসভার সচিব মো. মহসিন বলেছেন, মেয়র আমাকে একটি অভিযোগ দিয়েছেন। তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বলেছেন।

পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেছেন, নকঁশাকারক রাজিব মজুমদারের বিরুদ্ধে এ ধরনের অবৈধভাবে অর্থ আদায়ের অনেকে অভিযোগ করেছেন। এ বিষয়ে পৌরসভার সচিবকে অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। ইতোমধ্যে তিনি, নকঁশাকারক রাজিব মজুমদারকে লিখিতভাবে এ বিষয়ে জবাব দেয়ার জন্য লিখেছেন বলে তিনি জানান।

নাম প্রকাশে অনিচ্ছা সত্বে পৌরসভার একাধিক ব্যক্তি বলেছেন, নকঁশাকারক রাজিব মজুমদার ২০ জনের অধিক ব্যক্তি থেকে নকঁশা অনুমোদনের কথা বলে ৩২ হাজার টাকা করে অর্ধ কোটি টাকার উর্ধ্বে হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে পৌর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.