বাঁশখালীতে নানা আয়োজনের জাতির জনকের জন্মশতবার্ষিকী পালিত

0

বাঁশখালী প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা প্রসাশনের উদ্যোগে ও বাঁশখালী পৌরসভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা প্রসাশনের উদ্যোগে ও পৌরসভায় পৃখক পৃথক ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বাঁশখালীর সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

এ সময় উপজেলা প্রসাশনের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল উপজেলা নির্বাহী কর্মকর্তার মোমেনা আক্তারে সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালীব সাদলী, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী,

থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার, আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শফিকুর রহমান মজুমদার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: সমরঞ্জন বড়ুয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্ত ডাঃ শ্যামলী দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম ভূইয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম,

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ, উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জমান দেওয়ানজী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম,

পৌর আওয়ামীলীগ নেতা আক্তার হোসেন, এডভোকেট তোফাইল বিন হোসাইন,পৌর যুবলীগের আহবায়ক হামিদ উল্লাহ, মহিলা কাউন্সিলর রোজিয়া সোলতানা রোজি সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামীলীগ বিভিন্ন ইউপি সদস্য ও উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরর্বতীতে জাতির জনকের জম্মশত বার্ষিকীর কেক কাটা হয়। অন্য দিকে বাঁশখালী পৌরসভা কার্যালয়ে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ সেলিমুল হক চৌধুরী খতমে কুরআন দোয়া মাহফিল শেষে এতিমখানার এতিম মিসকিন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রীদের কে খাবার বিতরন করেন।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরর রহমান, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী জন্য বিশেষ দোয়া সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মাহবুবুর রহমান। এসময় পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অপর দিকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে মুজিব র্বষ পালন করেন। পরবর্তীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষকু মনতোষ দাশের নেতৃত্ব গাছের চারা রোপন করা হয়। এ সময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ ছাত্রীরা উপস্থিত ছিলেন। এছাড়া বাঁশখালীর সকল সরকারি বেসরকারি প্রতিষ্টানে জাতির জনকের জন্মশত বার্ষিকীর নানা কর্মসুচী পালন করেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.