বোয়ালখালীতে আগুনে পুড়ে গেছে ৭ বসতঘর-ক্ষতি ৭০ লাখ

0

বোয়ালখালী প্রতিনিধিঃ বোয়ালখালী সারোয়াতলীতে শত্রুতার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৭ বসতঘরের ৪০ টি কক্ষ। এতে ক্ষতি হয়েছে প্রায় ৭০ লাখ টাকার মালামাল।

আজ মঙ্গলবার (১৭ মার্চ) ভোরে উপজেলার সারোয়াতলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের খন্দকার পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কিরীটী রঞ্জন বড়ুয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি গাড়ি প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে মঙ্গলবার ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নিরুপণ করা যায়নি। আগুনে মাওলানা নাজমুল হক, ফজলুর হক, আলতাফ হোসেন, আবু তৈয়ব, সাখাওয়াত হোসেন , করিম উদ্দিন, রিজিয়া বেগম ৭ বসতঘর পুড়ে গেছে। এতে ৭ পরিবারের ৪০ টি কক্ষ পুড়ে গেছে বলে জানান তিনি।

রাতের আঁধারে ভেঙ্গে ফেলা হয় নির্মিতব্য পাকা দেওয়াল
রাতের আঁধারে ভেঙ্গে ফেলা হয় নির্মিতব্য পাকা দেওয়াল

ঘটনাস্থলের পার্শ্ববর্তী ঘরে থাকা রাজমিস্ত্রী মো. বশির জানান, রাত পৌনে ৩টার দিকে নির্মাণাধীন একটি পাকা দেওয়াল ভাংচুরের শব্দ পেয়ে ঘর থেকে বের হলে আগুন দেখতে পান। এ সময় দ্রুত পার্শ্ববর্তী পরিবারের লোকজনকে ডাকতে গেলে ঘরের দরজায় বাইরে থেকে হুক লাগানো ছিল। হুক খুলে দেওয়ায় ওই পরিবারের সদস্যরা আগুন থেকে রক্ষা পেয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও স্থানীয় আবু তৈয়ব, মাওলানা মো. হাসান, মাহমুদুর রহমান, বখতেয়ার হোসেন , শাহাদাত হোসেন জানান, জায়গা জমির বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। আগুনে নগদ ৭ লক্ষ টাকাসহ ৭টি পরিবারের ৪০টি কক্ষ পুড়ে যায়। এতে প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন। তারা জানান এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত )মু.হেলাল উদ্দীন ফারুকী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.