চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী পালিত

0

সিটি নিউজঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিভাগীয় প্রশাসন সুর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে তোপধ্বনির মধ্য দিয়ে শুরু করেন।

চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও সালাম গ্রহণ, জাতীয় সংগীত ও পতাকা উত্তোলিত হয়। যোহরের নামাজবাদ মসজিদে দোয়া মোনাজাত করা হয়। রাতে ফানুস উড়ানো, আতশবাজি করা হয়। ইতোমধ্যে শহরময় আলোকসজ্জা করা হয়।

সকাল ৯ টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ কর্মকর্তারা বেলুন উড়িয়ে জাতির জনকের জন্মশতবাষির্কীর উদ্বোধন করেন।

বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা
বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা

এসময় বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, পুলিশ সুপার এস এম রশিদুল হক জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এছাড়াও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা শিল্পকলা একাডেমি, মুক্তিযোদ্ধার সন্তান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি, চট্টগ্রাম, সিভিল সার্জন কার্যালয়, বিস্ফোরক পরিদপ্তর, সমাজ সেবা অধিদপ্তর, সড়ক ও জনপদ অধিদপ্তরসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক ব্যক্তিবর্গ পুষ্পস্তবক অর্পণ করেন।

জেলা প্রশাসকের শ্রদ্ধা
জেলা প্রশাসকের শ্রদ্ধা

চট্টগ্রাম জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ ও আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠন তাদের নিজ নিজ কার্যালয়ে কর্মসূচি পালন করেন। নগরের সরকারি ভবনগুলো আলোকসজ্জা করে সজানো হয়েছে। নগরের গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কদ্বীপে আলোকসজ্জা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশন সকাল ৯ টায় আন্দরকিল্লাস্থ নগর ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটেন এবং জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বাদ যোহর সিজেকেএস কনফারেন্স হলে কোরানখতম ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.