পটিয়ায় বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকীঃ ১শ প্রতিবন্ধিকে হুইল চেয়ার বিতরণ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পটিয়াতে ১শ পঙ্গু প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১টায় হল টুডে কনভেনশানে হুইপের ব্যক্তিগত উদ্যোগে মধ্যে পটিয়ার পৌরসভাসহ ১৭টি ইউনিয়নের ১০০ দরিদ্র পঙ্গু প্রতিবন্ধী মুজিববর্ষে হুইল চেয়ার উপহার পেয়েছেন।

করোনা ভাইরাসের বিষয়ে সরকার যথেষ্ট সচেতন। মুজিববর্ষ পটিয়াতে বৃহৎ আকারে আয়োজন করলেও সরকারের নিদের্শনা মোতাবেক স্বল্প পরিসরে করা হয়েছে।

হুইপ সামশুল হক চৌধুরী নেতৃত্বে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে একে একে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য এবংজাতীয় সংগীত শেষে ১’শ কবুতর ও বেশকিছু বেলুন উড়িয়ে দিবসের সূচনা করেন।

অনুষ্ঠানের মধ্যে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ঐতিহাসিক এই দিবসটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীএম.পি।

তবে আগের দিন রাত (সোমবার) থেকে সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোকসজ্জা করে পটিয়াকে ফুটিয়ে তুলেন। শিশুদের নিয়ে ছিল ছন্দ, কবিতা ও গানে গানে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উৎসব মুখর পরিবেশ সৃষ্টি করে। রাত ৯টায় একশত ফাউন্ডের কেক কেটে ও নান রঙ্গের আতশ বাজী ফুটানোর মাধ্যমে মুজিব জন্মশতবার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পটিয়া মুজিববর্ষ উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, পটিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম. টিপু সুলতান চৌধুরী, চেয়ারম্যান মোহাম্মদ সেলিম প্রমুখ।

দুপুরে মুক্তিযোদ্ধারা বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.