মুজিববর্ষে আবুধাবীতে প্রজন্ম বঙ্গবন্ধুর রক্তদান কর্মসূচি

0

প্রবাস ডেস্কঃ প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন ও বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে আবুধাবির সামাজিক সংগঠন আবু ধাবী কাসরত্তর (Abu Dhabi Kasrottar ) এর সহযোগিতায় শুক্রবার (১৩ মার্চ) বিকেলে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়।

আবুধাবির মদীনা যায়েদ লুলু হাইপার মলের সামনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছেন প্রবাসী বাঙালিরা। পূর্ব ঘোষিত এ রক্ত দান কর্মসূচীর আওতায় আমিরাতের বিভিন্ন প্রান্ত হতে সংগঠনের কর্মী সদস্যরা ছাড়াও বিভিন্ন পেশার বাঙালি প্রবাসীসহ ইন্ডিয়ান, পাকিস্তানিরাও এ রক্তদান কর্মসূচীতে অংশ গ্রহন করেন।

এতে বিপুল সংখ্যক প্রবাসী স্বেচ্ছায় রক্ত দান করেন। বিপুল সংখ্যক প্রবাসীদের এমন স্বতঃস্ফূর্ত স্বেচ্ছায় রক্তদানে অংশ গ্রহণ এটাই প্রথম বলে দাবী করেন প্রজন্ম বঙ্গবন্ধুর সভাপতি বিশিষ্ট সংগঠক এস এম রফিকুল ইসলাম।

রক্তদান কর্মসূচীতে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের নাগরিকরাও
রক্তদান কর্মসূচীতে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের নাগরিকরাও

স্বেচ্ছায় রক্তদান কর্মসুচীকে সফল করার জন্য প্রজন্ম বঙ্গবন্ধু আমিরাত কেন্দ্রীয় কমিটির সকল নেতা কর্মীকে এবং যারা রক্ত দিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান সংগঠনের উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য ও আবুধাবী যায়েদ ভার্সিটির অধ্যাপক ড. রায়হান জামিল, আবুধাবী বাংলাদেশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, আলহাজ্ব নাজিম উদ্দিন প্রমুখ।

রক্তদানকারী অধ্যাপক ড. রায়হান জামিলের স্ত্রী মিসেস মাসুদা জামিল তার মাতা পিতার দূর্ঘটনার সময় তাদের জন্য রক্তের প্রয়োজনে ঠিক সময়ে রক্ত না পাওয়াতে তাঁকে রক্ত দানে উদ্বুদ্ধ করেছে বলে জানান।

সংগঠনের সভাপতি এস এম রফিকুল ইসলাম স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী সফল করার জন্য সংম্লিষ্ট সকলকে এবং Abu Dhabi Kasrottar এর সভাপতি মোহাম্মদ আলম পাড়ী, সাধারণ সম্পাদক তসলিম আরিকাড়ি, কোষাধ্যক্ষ গরীব নেওয়াজসহ সকল সদস্যদের ধন্যবাদ জানান। স্বেচ্ছায় রক্তদানের এ কর্মসূচী সফল করতে যারা বিশেষ ভুমিকা রেখেছেন তারা হলেন বেলায়েত হোসেন হিরু, এনামুল কবির, সমীরন বড়ুয়া, শীপক বড়ুয়া, শামীম আহসান, আবুল মনসুর, সেলিম উদ্দিন, এরশাদুল আলম, শেখ সেলিম, মোহাম্মদ হোসেন, সাংবাদিক এম এ মান্নান, শফিউল ইসলাম, মোহাম্মদ হোসেন, নাজিম উদ্দিন, মনজুরুল আলম রাসেল ও আলী আকবর প্রমূখ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.