বাঁশখালীতে বিনয়ধর সংঘরক্ষিত মহাস্থবিরের স্মরণসভা 

0

বাঁশখালী প্রতিনিধিঃ বাঁশখালী জলদী ধর্মরত্ন বিহারের প্রাক্তন অধ্যক্ষ বিনয়ধর সংঘরক্ষিত মহাস্থবিরের ২২তম প্রয়ান দিবস উপলক্ষে এবং প্রয়াত সংঘমনীষাদের স্মরণে সদ্ধর্মসভা ও সংঘদান গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের আর্শীবাদক ছিলেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সহ-সভাপতি শাসনপ্রিয় মহাস্থবির, সভাপতিত্ব করেন শ্রীমৎ জিনানন্দ মহাস্থবির। জলদী ধর্মরত্ন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মপাল মহাস্থবিরের উম্ভোধনী ও শীলকুপ চৈত্য বিহারের অধ্যক্ষ শ্রীমৎ দেবমিত্র মহাস্থবির স্বাগত বক্তব্য প্রদান করেন।

এছাড়াও সদ্ধর্মভাষণ ও আলোচনায় অংশ নেন বাঁশখালী বৌদ্ধ সমিতির সভাপতি শ্রীমৎ রাহুলপ্রিয় মহাস্থবির, শ্রীমৎ তিলোকানন্দ মহাস্থবির,শ্রীমৎ জিনরতন স্থবির,প্রজ্ঞামিত্র ভিক্ষু,এম. ধর্মমিত্র থের, বিশিষ্ঠ চিকিৎসক প্রফেসর ড. প্রভাত চন্দ্র বড়ুয়া, শিক্ষক লোকপাল বড়ুয়া, সুভাষ চন্দ্র বড়ুয়া, শ্রীমন্ত বড়ুয়া, অরুপ কুমার বড়ুয়া, শিক্ষক এস দুকুল বড়ুয়া,সাহিত্যিক সুপলাল বড়ুয়া , অনু বড়ুয়া বাবু ও বাঁশখালী বৌদ্ধ সমিতির সাধারন সম্পাদক সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা প্রমুখ।

স্মরণসভায় জলদী ধর্মরত্ন বিহারের প্রাক্তন অধ্যক্ষ বিনয়ধর সংঘরক্ষিত মহাস্থবিরের কীর্তিময় জ্ঞানের আলোচনার পাশাপাশি বলেন, বিশ্ব শান্তি কামনায় ধর্মের চর্চা ও অনুশীলন এর কোন বিকল্প নেই। বিশ্বে যত সংঘাত ও হানাহানি থেকে পরিত্রাণ পাওয়ার একমাত্র উপায় হলো ধর্মের অনুশীলন। ধর্মের প্রতি যারা যত বেশি আকৃষ্ঠ হয় তারা কোন অন্যায় অবিচার করতে পারে না। অনুষ্ঠান শেষে বিশ্ব শান্তি ও করোনা ভাইরাস থেকে দেশের জনগন নিরাপদ থাকার জন্য প্রার্থনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.