চট্টগ্রামে ৩৫ টাকায় কেনা মাস্ক ১০০ টাকায় বিক্রি করায় জরিমানা

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরে কাজীর দেউড়ির ভিআইপি টাওয়ারের এক দোকানে সরকার দর বেঁধে দেওয়ার আগে ৩৫ টাকায় মাস্ক কিনেছিলো। সেই মাস্ক এখন ১০০ টাকায় বিক্রির প্রস্তাব করায় ৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (১৯ মার্চ) টেলিফোনে গোপন সংবাদ পেয়ে অধিদফতরের একজন কর্মচারীকে ওই দোকানে মাস্ক কিনতে পাঠানো হয়। এ সময় ১০০ টাকা দরে বিক্রির প্রস্তাব দেন বিক্রয়কর্মী। এরপর ক্রয় রশিদ পরীক্ষা করে জরিমানা করা হয় দোকানটিকে।

এপি‌বিএন ৯ এর সহায়তায় এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যা, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানে জা‌কির হো‌সেন সড়কের দ্য বা‌স্কেট‌কে আমদানি করা প‌ণ্যের মোড়‌কে ‌নি‌জেরা মূল‌্য দেওয়ায় ১০ হাজার টাকা এবং একজন ভোক্তার অভি‌যো‌গের প্রেক্ষি‌তে ময়লাযুক্ত জুস বিক্রয় করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় অননু‌মো‌দিত রং আটক করা হয়।
ক‌্যাব প্রতিনিধিদের সঙ্গে যৌথভাবে ঝাউতলা বাজা‌রে তদার‌কি অভিযান চালা‌নো হয়। এ সময় বাজা‌রের ব‌্যবসায়ীদের মূল‌্যতা‌লিকা প্রদর্শন, ন‌্যায‌্যমূ‌ল্যে পণ‌্য বিক্রি ও অবৈধ মজুদদা‌রি না কর‌তে অনু‌রোধ জানানো হয়। এই এলাকার মেসার্স মহব্বত স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ পণ‌্য বিক্রির জন‌্য রাখায় ২ হাজার টাকা, হাজি নুর সওদাগর ‌জেনা‌রেল স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় ৪ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

অভিযানে পাহাড়তলী বাজা‌রের চা‌লের আড়তগুলো প‌রিদর্শন ও চা‌লের দর তদার‌কি করা হয়। প‌রে চাল ব‌্যবসায়ীদের সঙ্গে মত‌বি‌নিময় সভা ক‌রে তা‌দের মূল‌্য তা‌লিকা প্রদর্শন, চাল কেনার রশিদ সংরক্ষণ ও চাল বিক্রির রশিদ দেওয়াসহ অনৈতিক মুনাফা না কর‌তে অনু‌রোধ জানানো হয়।

নোংরা ও খোলা অবস্থায় ফ্রিজে কাঁচা মাছ মাংসের সঙ্গে রান্না করা খাবার সংরক্ষণ করায় ইপিজেড থানার মায়ের দোয়া কুলিং কর্নারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ব্যারিস্টার কলেজ রোডের শাহ আমানত হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে কি‌চে‌নে খোলা ডাস্টবিন রাখায় ১ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।বন্দর থানার বন্দর নতুন মার্কেটের জনপ্রিয় মেডিক‌্যাল হলকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.