করোনাঃ পটিয়ায় বেপরোয়া ২ ব্যবসায়ীকে জরিমানা

0

সুজিত দও, পটিয়া প্রতিনিধিঃ পটিয়ায় করোনা আতংকে মুনাফাখোর ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে। তারা শুক্রবার সকাল থেকেই নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে দিয়েছেন কয়েকগুন। খবর পেয়ে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমা শুক্রবার সন্ধ্যায় পটিয়ার বিভিন্ন মার্কেট, দোকান ও নতুন থানা হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় সাধারণ ক্রেতারা প্রশাসনের অভিযানকে স্বাগত জানান। পরে তিনি থানা হাটে পিয়াজ বিক্রেতা কালামকে ১০ হাজার টাকা ও ক্লাব রোডের পিয়াজের আরতদার জসিমকে বেশি দামে পিয়াজ বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া তিনি অনেক দোকানীকে সর্তক করেন।

জানা যায়, করোনা ভাইরাসের কারণে গত তিন দিন ধরে বিভিন্ন দোকান থেকে নিত্য প্রয়োজনীয় পন্য ক্রয়ে সাধারণ মানুষ হুমড়ী খেয়ে পড়ে। যা বিভিন্ন গন মাধ্যমে প্রকাশ পেলে

পটিয়ায় বিভিন্ন দোকানীরা পন্য মূল্য কয়েকগুন বাড়িয়ে দেয। গত বৃহস্পতিবার পটিয়ায় প্রতিকেজি পিয়াজ বিক্রয় হয় ৪০ টাকা। গতকাল শুক্রবার বিকেলে তা বিক্রয় হয় ৮০ ও ৮৫ টাকা। চাল আতপ প্রতি ৫০ কেজী বৃহস্পতিবার বিক্রয় হয়েছিল ১৭/১৮ শ টাকা এখন তা বিক্রয় হচ্ছে ২৩/২৪ শ টাকা। লেবু জোড়া বিক্রয় হতো ১০/১২ টাকা। এখন বিক্রয় হচ্ছে ৩০/৪০ টাকা। মাস্ক যেটি ছিল ৫ বা ১০ টাকা এখন সেটি ৪০ / ৮০ টাকায় বিক্রয় হচ্ছে।

এভাবে সব পন্যের দাম হটাৎ কয়েক গুন বাড়িয়ে দিয়ে মুনাফালোভীরা আঙ্গুল ফুলে কলা গাছ বনে যাওয়ার প্রতিযোগিতা শুরু করে দিয়েছে। মোঃসাইফুউদ্দীন নামে এক ক্রেতা বলেন, এখন এ কী দেখছি? দোকানদাররা পন্যের দাম না কমিয়ে বহুগুন বাড়িয়ে দিচ্ছে। তারা এমন ভাব করছে যেন মনে হয়, করোনার ভয় শুধু ক্রেতাদের, তাদের নেই। দ্রব্যমূল্য যেভাবে হটাৎ বাড়িয়ে দেওয়া হয়েছে তা সত্যিই অমানবিক। আমরা প্রশাসনকে এ পরিস্থিতির কঠোর নজরদারীর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, পটিয়ায় বাজার দর নিয়ন্ত্রনে নিয়ে আসতে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। কোন ধরনের মজুদদারকে ছাড় দেওয়া হবে না। যেখানেই অতিরিক্ত দাম নেওয়ার খবর পাওয়া যাবে সেখানেই অভিযান পরিচালনা করা হবে। তিনি জনগনকে করোনা সম্পর্কে সর্তকতা অবলম্বনের আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.