বিনামুল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরন করছে ছাত্র ইউনিয়ন

0

সিটি নিউজঃ দেশে করোনা (কোভিড-১৯) মহামারি আকারে রুপ নিতে যাচ্ছে।  আর এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা জীবানু নিরোধক সব পণ্যের দাম আকাশচুম্বী বাড়িয়ে দিয়ে জনসাধারণের জীবন ঝুকিতে ফেলে দিয়েছে। এমতাবস্থায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদ  নগরীতে বিনামুল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে।

সংগঠনের সভাপতি এ্যানি সেন বলেন, দীর্ঘদিন আগে থেকে করোনা প্রাদুর্ভাব দেখা দিলেও সরকার এবং প্রশাসনের কোনো ধরনের প্রস্তুতি নাই, বরং এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা স্যানিটাইজার, হ্যাক্সিসল, মাস্কসহ জীবানু নিরোধক সকল পন্যের মজুদ করে দাম বাড়িয়ে জনসাধারণের হাতের নাগালের বাইরে নিয়ে গেছে।

এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধেও কোন ধরণের ব্যবস্থা নেয়া হয়নি। আর তাই আমরা বাজার থেকে কাঁচামাল সংগ্রহ করে নিজেরাই স্বেচ্ছাসেবক দল গঠন করে স্যানিটাইজার বানিয়ে সাধারণ মানুষের কাছে বিনামূল্যে পৌছে দিচ্ছি। সরকারের উচিত দ্রুত সকলের কাছে যেন জীবাণু নিরোধক সকল পণ্য সহজলভ্য হয় তাঁর ব্যবস্থা করা।

তিনি আরো বলেন, সরকার করোনা ঝুকি এড়াতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। অথচ যারা সবচেয়ে বেশি ঝুকিতে আছে অর্থ্যাত কর্মজীবীবি মানুষ ,তাঁরা এখনো বেশ ঝুকিপূর্নভাবে কর্মক্ষেত্রে কাজ করে যাচ্ছেন। এমতাবস্থায় সকল কর্মক্ষেত্রে স্ববেতনে সকল কর্মজীবি মানুষকে স্বাস্থ্য পরীক্ষা করে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ছুটি দিতে হবে।

এছাড়া করোনা ইস্যুকে কেন্দ্র করে কৃত্রিম সংকট তৈরি করার জন্য মজুদদারদের যে সিন্ডিকেট তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ তাদের এই বিনামূল্যে স্যানিটাইজার বিতরণ কর্মসুচীতে সকলের সহযোগীতা কামনা করেন।

আর্থিক সহযোগীতা করতে বিকাশ নাম্বার ০১৮৮২৭৭৯৭২৯ (পার্সোনাল) এবং
যেকোন প্রয়োজনে যোগাযোগ  ০১৫৭২ ২৫৩৫১০।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.