করোনা নিয়ে ঘৃনিত দল ও গোষ্ঠী জন-আতংক সৃষ্টি করছেঃ নগর আ.লীগ

0

সিটি নিউজঃ করোনা ভাইরাস সম্পর্কে গুজব ছড়িয়ে সাধারণ জনগণের মাঝে আতংক সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য বিএনপির অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন।

আজ রবিবার (২২ মার্চ) তারা এক বিবৃতিতে বলেন করোনা ভাইরাস নিয়ে ভীত না হয়ে সতর্কতা অবলম্বন করে জনস্বাস্থ্য রক্ষায় সরকার বিভিন বাস্তবমুখী যে পদক্ষেপ গ্রহণ করছে সেক্ষেত্রে জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত বিএনপি জনগণের মধ্যে গুজব ছড়িয়ে ভয়ভীতির সঞ্চার করে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

তারই দৃষ্টান্ত আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়া চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ ইফতেখার আদনান এবং পার্ব্বত্য চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া কয়েকজন বিএনপি নেতা।

নেতৃদ্বয় আরো বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব থেকে জনস্বাস্থ্য নিরাপত্তা রক্ষায় বর্তমান সরকার যে ক্ষেত্রে মুজিববর্ষ স্বাধীনতা দিবসের কর্মসূচী সংক্ষিপ্ত করেছেন। এমনকি আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত ও এইচএসসি পরীক্ষা পিছিয়ে দিয়েছেন।

এক্ষেত্রে সরকারের সচেতনতা ও আন্তরিকতার কোন ঘাটতি নেই। তারপরও করোনা ভাইরাস প্রতিরোধে উদ্যোগী না হয়ে ঘৃনিত দল ও গোষ্ঠী জন-আতংক সৃষ্টি করছে।

বিবৃতিতে তারা আরও বলেন আতংক বা ভীত না হয়ে সতর্কতা অবলম্বন করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি করে এবং গুজব রটনাকারীদের চিহ্নিত করে তাদেরকে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করুন।

এছাড়াও একটি সুবিধাভোগী গোষ্টির সিন্ডিকেট যারা নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যের মজুদ করে কৃত্রিম সংকট তৈরী করতে তৎপর তাদেরকেও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.