করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন কর্মী হয়ে উঠুনঃ রেজাউল করিম

0

সিটি নিউজঃ করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতার পাশাপাশি মানসিকভাবে শক্ত থাকা জরুরি বলে মন্তব্য করেন চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।

নগরীর ৫ নং মোহরা ওয়ার্ডে করোনা সচেতনতা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানকালে তিনি নগরবাসীর উদ্দেশে বলেন, করোনা আক্রান্ত রোগী নিরাময়যোগ্য। চিকিৎসায় রোগী সুস্থ করে তোলা যায়। কিন্তু এর মারাত্মক দিক হল দ্রুত ও অতিমাত্রায় সংক্রমণ। এ ক্ষেত্রে সংক্রমণ ঠেকানোই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। তাই আমাদেরকে অতিমাত্রায় সচেতন ও সতর্ক থেকে স্বাস্থ্য সুরক্ষায় মনযোগী হতে হবে, যাতে আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা হ্রাস না পায়।

তিনি বলেন, অতিমাত্রায় আতঙ্কিত হয়ে পড়াটা খুবই খারাপ, এতে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। আমাদের ডাক্তাররা তাদের প্রটেক্টিভ ইকুইপমেন্ট পেলে রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা দিতে সক্ষম।

তিনি বলেন, সরকারি ও বেসরকারিভাবে করোনা পরীক্ষার কিটসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী জরুরি আমদানি হচ্ছে। তাই আতঙ্কিত না হয়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে শতভাগ সতর্কতাই করোনা প্রতিরোধে অস্ত্র হিসেবে কাজ করবে।

সরকার ও বিশ্ব স্বাস্থ্যসংস্থার সব নির্দেশনা মেনে চলার উপর জোর দিয়ে তিনি বলেন, নিয়মিত সাবান দিয়ে ভালোভাবে হাত ধুতে হবে অথবা স্যানিটাইজার ব্যবহার করতে হবে। নাকে, মুখে ও চোখে হাত দেওয়া থেকে বিরত থাকতে হবে। হাঁচি, কাশি দেওয়ার সময় মুখ ঢেকে নিতে হবে। হাত মেলানো ও আলিঙ্গন থেকে বিরত থাকতে হবে। ব্যক্তিগতভাবে ভূমিকা রাখার সবচেয়ে কার্যকর দুটি উপায় পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সামাজিকভাবে দূরত্ব বজায় চলা। এ মুহূর্তে গুজব থেকেও আমাদের সাবধান থাকতে হবে।

রেজাউল করিম তাঁর কর্মী-সমর্থকদের উদ্দেশে বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে জনসাধারণকে সচেতন করুন। আপনারা নিজেরা সুরক্ষিত থাকুন, সুস্থ থাকুন, স্বেচ্ছাসেবী ও স্বাস্থ্যকর্মী হয়ে ওঠুন। সচেতনতা ও সতর্কতাকে অস্ত্র করে করোনা প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।

এ সময় তার সাথে ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিস খাঁন, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম- আহ্বায়ক নাজিম উদ্দিন, জসিম উদ্দিন, খালেদ খাঁন মাসুক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.