বাঁশখালীতে দ্রব্যমূল্যের বাড়তি দাম, মোবাইল কোর্টের খবরে দোকান বন্ধ !

0

বাঁশখালী প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে হঠাৎ করে বাজারে দ্রব্যমুল্যের উর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে চাউল ক্রেতাদের অভিযোগ যে চাউল কয়দিন আগে ১৬ /১৭ শত টাকা দিয়ে এক বস্তা ক্রয় করা হয়েছে সেটা এখন ২ হাজার থেকে ২২শত টাকায় নিতে হচ্ছে।

অপরদিকে বাজারে সবজি থেকে শুরু করে সকল ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে কয়েকগুণ। আলু কেজি প্রতি ২৫/৩০ টাকা ধরে বিক্রি হয়েছে কয়দিন আগে সেগুলো ৪০/৪৫ টাকা ধরে বিক্রি হচ্ছে । একইভাবে প্রত্যেকটা নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিচ্ছে ব্যবসায়ীদের নিজেদের মর্জি মত। কারণ কোন ধরনের মুল্য তালিকা নেই বাঁশখালীর হাটবাজার গুলোতে।

ফলে সাধারন জনগন একদিকে করোনা ভাইরাসের কারনে কর্মহীন অপরদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্ধির ফলে বেসামাল হয়ে পড়েছে। বাঁশখালীর চাউল ব্যবসায়ীরা নিজেদের মত করে সব মিলে দাম বৃদ্ধি করেছে এবং মোবাইল কোর্টের খবর পেলে দোকান বন্ধ রাখছে।

গতকাল চাম্বল বাজারে মের্সাস আবু তাহের ষ্টোর ও মের্সাস জসীম ষ্টোর নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম পুর্বের থেকে অতিরিক্ত নেওয়ায় স্থানীয় চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী দুটি দোকান বন্ধ করে দিয়েছে। স্থানীয় জনগনের অভিযোগ বড় ব্যবসায়ীরা মোবাইল কোর্টের খবর আগে থেকে পেয়ে দোকান বন্ধ রাখে। ফলে এরা ধরা ছোঁয়ার বাইরে চলে যায়।

এদিকে গতকাল সোমবার বিকালে বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোমেনা আক্তার ও বাঁশখালী থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদারসহ একটি টিম বাঁশখালীর সর্বদক্ষিনের নাপোড়া পুইঁছড়ি থেকে শুরু করে বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। এ সময় সকল ব্যবসায়ীকে সতর্ক করা হয় কোন জিনিসের অতিরিক্ত দাম না নেওয়ার জন্য।

এরপর শীলকুপ ইউনিয়নের টাইম বাজারে তিন ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে দ্রব্যমুল্যের অতিরিক্ত দাম নেওয়ার দায়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার বলেন মোবাইল কোর্ট পরিচালনা কালে কয়েকটা দোকান বন্ধ পাওয়া গেছে নিশ্চয় তারা অনিয়ম করেছে, তবে কাউকে ছাড় দেওয়া হবেনা বলে তিনি জানান।

এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালীর সব জায়গায় পর্যায়ক্রমে মোবাইল কোর্ট করা হবে, কোন ব্যবসায়ী যদি অতিরিক্ত দাম নিয়ে থাকে তা প্রমান পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.