বাঁশখালীতে বিদেশ ফেরত ১৬৭ জন হোম কোয়ারেন্টাইনে

0

বাঁশখালী প্রতিনিধিঃ করোনা ভাইরাস নিয়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতে প্রচার প্রচারনা অভ্যাহত রেখেছে প্রশাসন ও জনপ্রতিনিধিরা। গতকাল মঙ্গলবার পর্যন্ত বাঁশখালীতে ১৬৭ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

অপরদিকে বিদেশ থেকে ফেরার ১৪ দিন পার হওয়ায় ৭৪ জনকে হোম কোয়ারেন্টাইন মুক্ত ঘোষনা দিয়েছে বলে বাঁশখালী হাসপাতালের আরএমও ডা: শাহিদ চৌধুরী সুত্রে জানা গেছে।

যারা প্রবাস থেকে এসে প্রশাসনের নির্দেশে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা রয়েছে কিনা তা সরজমিনে দেখার জন্য যান বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারসহ প্রশাসনের অপরাপর কর্মকর্তাগন, সহকারি পুলিশ সুপার আনোয়ারা সার্কেল মো: মফিজ উদ্দিন, ওসি রেজাউল করিম মজুমদার সহ পুলিশ টিম ,বাঁশখালী হাসপাতালের টিএইচও ডা: শফিকুর রহমান মজুমদার.আরএমও ডা: শাহিদ চৌধুরী, ডা: সওগত উল ফেরদৌস সহ চিকিৎসক গন, এবং বিভিন্ন ইউনিয়নে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নেতৃত্বে টিম প্রচার প্রচারনা অভ্যাহত রেখেছে।

এদিকে গতকাল সহকারী পুলিশ সুপার আনোযারা সার্কেল মফিজ উদ্দিন, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার সহ অন্যান্য কর্মকর্তাগন বৈঁলছড়ি এবং কালিপুর এলাকার বিদেশ ফেরত ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহ এবং করোনা সম্পর্কে সচেতনতা মূলক লিফলেট বিতরন করেন।

এসময় তারা বৈলছড়িতে দুবাই ফেরত সিরাজ মিঞআর পুত্র মোঃ রমজান এবং আব্দুর রশিদ এবং পুত্র আব্দুল আজিজ, অপরদিকে কালিপুর এলাকার ভারত থেকে আগত তাহেরা বেগম’ এর বাড়িতে হোম কোয়ারেন্টাইন নির্দেশনা ঝুলিয়ে দেওয়া। সুস্থ থাকার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন ,দেশের সাধারন জনগনের নিরাপত্তার কথা বিবেচনা করে সেনা বাহিনী আসছে। তারা প্রশাসনের একসাথে সরকারের নির্দেশনা মত কাজ করবে। তিনি বলেন জনগন সচেতন হলে সকল সমস্যার সমাধান হবে।

যারা হোম কোয়ারেন্টাইন নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে তিনি জানান ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.