চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে সিটি কর্পোরেশন এলাকা ও উপজেলাসমূহে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল, ০.৫ কেজি লুডলস সম্বলিত ত্রাণের প্যাকেট বিতরণ করেন।

আজ শনিবার (২৮ মার্চ) সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনাররা (ভূমি) স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় নিজ নিজ উপজেলার দিনমজুরদের ও নিম্ন আয়ের মানুষের বাড়ি গিয়ে এসব খাবার পৌঁছে দিচ্ছেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব চক্রবর্তী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন ।

চট্টগ্রাম মহানগরীর রেলস্টেশন, আগ্রাবাদের আখতারুজ্জামান সেন্টার মোড়, অলংকার মোড়, জিইসি মোড় ও ওয়াসা মোড় এলাকায় দিনমজুর, পথশিশু , রিক্সাচালক ও হতদরিদ্রদের মাঝে ৫০০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।
এছাড়াও চট্টগ্রাম মহানগরীর পাশাপাশি ১৫ টি উপজেলায় ও পৌরসভা এলাকায় দরিদ্র, দিনমজুর পরিবারের মানুষের প্রয়োজন অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, ডাল, তেল, আলু, চিনি, সয়াবিন তেল প্যাকেটে করে পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসারগণ।

জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা জানান চট্টগ্রামের ১৫ টি উপজেলায় ইতোমধ্যে ১০ লক্ষ টাকা ও ১ শত ৭০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। বর্তমানে ৮ লক্ষ টাকা ও ৫ শত ৬৮ মেট্রিক টন চাল মজুদ রয়েছে। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন জানান, হাটহাজারীর ১৪টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার ৭৫০টি পরিবারকে ১০ কেজি চাল এবং ১ কেজি করে ডাল এর প্যাকেট দেওয়া হচ্ছে। তিনি জানান, যেসব ইউনিয়ন উপজেলা সদরের কাছে সেখানে আমরা বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। বাকি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং মেম্বারদের সহায়তায় নিম্ন আয়ের লোকজনের কাছে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবীর সোহাগ জানান, জেলা প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য এবং ধনাট্য ব্যক্তিদের সহায়তায় রাউজানের ১৪ টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ২০ হাজার পরিবারকে বাড়িতে গিয়ে শুকনো খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়াও যাদের জরুরি ওষুধ প্রয়োজন তাদের ওষুধও দেওয়া হচ্ছে। দিনমজুরদের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে জেলা প্রশাসনের খাবার। মিরসরাইয়ের ১৫টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার ১ হাজার ৩০০ পরিবারকে জেলা প্রশাসনের ত্রাণ সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে।

প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল এবং ১ কেজি করে ডাল দেওয়া হচ্ছে। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান জানান, রাঙ্গুনিয়ায় ১৫টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার ২ হাজার পরিবারকে ৫ কেজি চাল এবং ৫০০ গ্রাম ডাল দেওয়া হচ্ছে। এছাড়াও চট্টগ্রামের চন্দনাইশ, বাঁশখালী এবং কর্ণফুলী উপজেলাতেও উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের সহায়তায় দিনমজুরদের বাড়ি বাড়ি জেলা প্রশাসনের দেওয়া খাবার পৌঁছে দিচ্ছেন বলে জানিয়েছেন।

এর আগে শুক্রবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান, চট্টগ্রামে একজন মানুষও যাতে অভুক্ত না থাকে সে জন্যে কাজ করছে জেলা প্রশাসন। সহায়তার জন্য কাউকে আসতে হবে না। দরিদ্র দিনমজুরদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবো আমরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.