ভাসমান মানুষদের সচেতনতায় রেড ক্রিসেন্টে

0

সিটি নিউজঃ ভাসমান মানুষরা ভাবছে, করোনা ভাইরাস বলতে কিছু নেই। অথচ করোনা ভাইরাস ভাসমান মানুষদের জন্য অনেক বেশি ক্ষতিকর, তারা জানে না করোনা ভাইরাস কি। তাই সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুকিতে তারা। যেখানে তাদের সচেতন হওয়ার কথা, দূরত্ব বজায় রাখার নিয়ম, সেখানে অবাধে চলছে তাদের চলাফেরা। করোনার প্রভাবে নগরীর জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে।

কোভিড ১৯ রোধে ভাইরাসের স্বাস্থ্যরক্ষার দিক ছিন্নমূল মানুষের মাঝে ছড়িয়ে দিতে দেওয়ানহাট রেললাইনের দুপাশে জনসমাগম ও ঘনবসতি এলাকার ভাসমান মানুষদের জীবন রক্ষায় জনসচেতনতামূলক লিফলেট ও মাইকিং কার্যক্রম পরিচালনা করে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের যুব স্বেচ্ছাসেবকরা।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল দিকনির্দেশনায় জীবাণুনাশক স্প্রে ছিটানোর পর দেওয়ানহাটস্থ রেল লাইনের দুপাশে ভাসমান বসতি এলাকায় জনসাধারণের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, ফেইস মাস্ক, সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এছাড়াও অন্যান্য কার্যক্রমের অংশ হিসেবে আন্দরকিল্লা হতে বন্দরমুখী ভাসমান জনসাধারণের মাঝে শুকনা খাবার বিস্কুট ও বিশুদ্ধ পানির বোতল বিতরণ করা হয়।

উক্ত কার্যক্রম সমূহে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব উপ-প্রধান-২ মো. মঈনুল ইসলাম সহ ১৮ জন যুব স্বেচ্ছাসেবক বিশিষ্ট তিনটি কোভিড-১৯ অপারেশন টিম এ কার্যক্রমে অংশগ্রহণ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.