সাতকানিয়া-লোহাগাড়ায় আমিনের পাঠানো ত্রাণ পেল ১৮শ’ মানুষ

0

লোহাগাড়া প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে নিজ ঘরে আটকে পড়া দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ায় ১৮’শ কর্মহীন শ্রমজীবি, খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পাঠালেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। আর দেশের এ সংকটময় মূহুর্তে আমিনুল ইসলামের পাঠানো ত্রাণ সামগ্রী হাতে পেয়ে মহাখুশি এসব কর্মহীন শ্রমজীবি মানুষ।

গত বুধবার থেকে টানা তিনদিন এ ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলে। জানা যায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের ব্যক্তিগত আর্থিক সহায়তায় এসব ত্রাণ সামগ্রী কর্মহীন হতদরিদ্র মানুষের বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন দলীয় নেতাকর্মীরা।

গত ৩ এপ্রিল শুক্রবার বিকেল ৫টায় লোহাগাড়ায় ৮’শ কর্মহীন শ্রমজীবি মানুষের ত্রাণ সামগ্রী আমিনুল ইসলামের পক্ষে ইউনিয়ন সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে তুলে দেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা মাহমুদুল হক, শ্রমিকলীগের সভাপতি ফরিদ উদ্দিন ও আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজান।

এদিকে, গত ১ এপ্রিল বুধবার সাতকানিয়ায় ১ হাজার কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয। এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব মাষ্টার ফারুখ আহমদ, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান মো: নেজাম উদ্দিন, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ ও স্থানীয় ইউপি সদস্য মো: সেলিম উদ্দিন।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ও ১টি সাবান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম জানান, সাম্প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। এটি একটি বৈশ্বিক সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শিতা ও আগাম পদক্ষেপের কারণে বাংলাদেশ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দেশের আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমার প্রাণপ্রিয় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে আটকে পড়া ১৮’শ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।

এছাড়াও দুই উপজেলায় তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যন্ড স্যানিটাইজার সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্ররা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে উত্তোরিত হবে। এছাড়াও প্রিয় সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি চলমান সাধারণ সরকারী ছুটিতে আত্নীয়-স্বজনের বাড়ীতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তা-ঘাটে অযথা ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করুন এবং মহান আল্লাহর দরবারে বেশী বেশী প্রার্থনা করুন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.