সীতাকুণ্ডে দুই বিল্ডিং এ ভাড়া মওকুফ করে দিলেন মোঃ হোসেন

0

নিজস্ব প্রতিনিধি,সীতাকুণ্ড : করোনা ভাইরাসের বিস্তার রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউনের ফলে অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন বেকার। অনেকের ঘরেই খাদ্য সংকট। এমন পরিস্থিতিতে সীতাকুণ্ডের এক বাড়িওয়ালা ঘর ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়ে মানবিকতার উদাহরণ তৈরি করেছেন।

সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের অক্সিজেন রোড এলাকার ব্যবসায়ী হাজী মোহাম্মদ হোসেন (সাবেক মেম্বার) ও সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য আমজাদ হোসেন বাবলুর পিতা নিজের দুইটি ভবনের ৪৫ পরিবারের চলতি মাসের ভাড়া মওকুফ করছেন।

এ বিষয়ে হাজী মোঃ হোসেন মুটো ফোনে এ প্রতিবেদককে বলেন, ভাটিয়ারী ও মাদামবিবিরহাট এলাকায় দুইটি ভাড়া বাসায় ৪৫টি ঘর থেকে প্রতিমাসে ভাড়া উঠে ১লক্ষ ৫৮ হাজার টাকা। ভাড়াটিয়ারা প্রত্যেকেই সীতাকুণ্ডের বিভিন্ন কারখানায় শ্রমিকের কাজ করে। অঘোষিত লকডাউনের ফলে সব বন্ধ তাই আয়ও বন্ধ।

এমন পরিস্থিতিতে তাদের চলতি মাসের ভাড়া লাগবে না বলে আমি তাদের জানিয়ে দিয়েছি। তিনি বলেন, ৪৫ পরিবারের মধ্যে কিছু পরিবার দৈনিক আয়ের ওপর নির্ভরশীল। ভাড়া মওকুফ ছাড়াও আমি এলাকার গরীব, অসহায়দের জন্য চেষ্টা করি সাহায্য, সহযোগীতা করতে। সব পরিবারগুলোকে বলে দেওয়া হয়েছে তারা যেন নিজ নিজ ঘরে অবস্থান করে। যতদিন সরকারি নির্দেশনা থাকবে ততদিন যেন তারা কেউ অযথা বা কাজের খোঁজে বাইরে না যায়।

সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য আমজাদ হোসেন বাবলু বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে তার বাবার মত বাড়িওয়ালাদের অসহায় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। ভাড়াটিয়ারা যেন নিরাপদে ঘরে থাকে তাই এসব ব্যবস্থা করে দিয়েছেন তার বাবা। ৪৫টি পরিবার তাদের সীতাকুণ্ডের ভাটিয়ারী ও মাদামবিবিরহাটের দু’টি জায়গাতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.