লোহাগাড়ায় ‘এক টাকার আনন্দ’র উদ্যোগে ত্রাণ বিতরণ

0

লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়ায় প্রাণঘাতী করোনা সংক্রমণ থেকে বাঁচতে নিজঘরে আটকে থাকা কর্মহীন দিনমজুর ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ‘এক টাকার আনন্দ ‘ নামের এক মানবিক সংস্থার নেতৃবৃন্দ।

গত বুধবার সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার আধুনগর, আমিরাবাদ ও সুখছড়ী এলাকার এক’শ পরিবারে গিয়ে এসব খাদ্য সামগ্রী তুলে দেন সংস্থাটির নেতৃবৃন্দ।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, মসুর ডাল, আলু, পেঁয়াজ, লবন, সয়াবিন তৈল, শুকনো মরিচ, সাবান ও মাক্সসহ প্রতি প্যাকেটে এক হাজার টাকার খাদ্যপণ্য ।

এসব খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংস্থাটির প্রধান নির্বাহী পরিচালক ও প্রতিষ্টাতা মো: জাবের হোসাইন সাকিব, পরিচালক মিনার মাহমুদ, মাহিদুল কবির মীম, মো: শাহনেওয়াজ ও রায়হান নুর হাসান প্রমুখ। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক লিফলেটও বিতরণ করা হয়।

সংস্থাটির প্রধান নির্বাহী পরিচালক ও প্রতিষ্টাতা জাবের হোসাইন সাকিব জানান, আমাদের ‘এক টাকায় আনন্দ ‘ সংস্থাটি মুলত মানবিক সংগঠন। পথশিশু, পথচারী ও এতিম শিশুদের নিয়ে কাজ করি। বিভিন্ন সময়ে শুধুমাত্র ১ টাকার বিনিময়ে পথশিশু, পথচারী ও এতিম শিশুদের দুপুরের খাবার, কাপড়চোপড় ও শিক্ষা সামগ্রী দিয়ে উৎসাহিত করা হয়। সংস্থাটির মুল থিম হচ্ছে দেশের কোন পথশিশু, অনাথ শিশু, পথচারী ও এতিম শিশু না খেয়ে, কাপড় না পরে এবং স্কুলে না গিয়ে থাকবে না।

দেশের বর্তমান কঠিন দুর্যোগপূর্ণ সময়ে ঘরে আটকে পড়া কর্মহীন দরিদ্র মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ ছিল আমাদের মানবিক ক্ষুদ্র প্রয়াস।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.