আইনের কাঠগড়ায় বড় লোকের বেটি !

0

বিনোদন জগৎ: লাল গেন্দা ফুল নিয়ে ‘বড় লোকের বেটি লো’ গানের জন্য বাদশার বিরুদ্ধে এবার মামলা করেছে ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ। মামলা নিয়ে নতুন করে আলোচনায় এসেছেন বলিউডের র‌্যাপার বাদশাহ। ওই গানটিকে আশ্রয় করে ‘গেন্দা ফুল’ শিরোনামে র‌্যাপ গান তৈরি করে আলোচনায় এসেছেন বাদশাহ। তবে গানটি মূল গীতিকার রতন কাহারের নাম গানে না থাকায় বিতর্কিত হন তিনি।

পরে অবশ্য এই গীতিকারের পাশে দাঁড়াবেন বলে জানান বাদশাহ। কিন্তু ঝামেলা এখানেই শেষ হয়নি। নতুন করে গানটি নিয়ে বিপাকে পড়লেন এই গায়ক।

গানের দৃশ্যে
গানের দৃশ্যে

এবার প্রশ্ন উঠেছে ‘গেন্দা ফুল’ গানের ভিডিও নিয়ে। গানটিতে বঙালি নারী ও সংস্কৃতিকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন কী এই অভিযোগে বাদশাসহ ‘গেন্দা ফুল’ গানটির প্রযোজক, পরিচালক ও একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে এফআইআর করেছে ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

শনিবার উত্তর চব্বিশ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়। এ বিষয়ে আত্মদীপ এর সভাপতি প্রসূন মৈত্র বলেন, ‘ওরা যে গেন্দা ফুল ভিডিও অ্যালবাম করেছে, তাতে ধুনুচি নাচ ও বাঙালি নারীদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে।

আপত্তিকর দৃশ্য
আপত্তিকর দৃশ্য

আমি প্রথমে বাদশাকে টুইটারে সতর্ক করে বলেছিলাম, আপনাকে ক্ষমা চাইতে হবে, না হলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব। তবে বাদশা ক্ষমা চাননি।

তাই আমাদের পক্ষ থেকে থানায় এফআইআর করা হয়েছে। আমরা আইনি পদক্ষেপ নিয়েছি কারণ গানের ভাষায় যে শব্দ ব্যবহার করা হয়েছে তা কুরুচিকর। এছাড়া মিউজিক ভিডিওতে দুর্গা প্রতিমার সামনে আরতিকেও তুলে ধরা হয়েছে আপত্তিকর ভাবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.