উদ্বেগ আর উৎকণ্ঠায় ফাঁকা লোহাগাড়ার রাজপথ মেঠোপথ

0

লোহগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার মানুষের জনজীবন থমকে গেছে। করোনা সংক্রমণ ও বিস্তার রোধে মানুষ ঘর ছেড়ে বাইরে খুব একটা বের হচ্ছেন না। স্কুল-কলেজ, দোকান, হাট-বাজার বন্ধ। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মতো ব্যস্ত সড়কেও নেই গাড়ির চাপ।

আজ বৃহস্পতিবার (৯ এপিল) সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকে এমন চিত্রই দেখা গেছে।

এর আগে বিকেল ৩টার দিকে সরজমিন কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট ঘুরে দেখা গেছে, ফাঁকা রাস্তাঘাটে লোকজনের ভিড় নেই। ব্যাটারী চালিত রিকশা, সিএনজি ও ভ্যানের সংখ্যাও খুব নগন্য।

লোহাগাড়ার ব্যস্ততম এলাকা
লোহাগাড়ার ব্যস্ততম এলাকা

তাও যাত্রীর অভাবে অলস বসে আছে এসব যানবাহন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না।

স্থানীয় এম ইয়াসিন আরাফাত বলেন, গত ৭/৮ বছর ধরে দক্ষিণ চট্টগ্রামের ব্যস্ততম শহর লোহাগাড়ার আমিরাবাদ স্টেশনে আছি। এ স্টেশনকে এতটা নিঃসঙ্গ আমি আর কখনো দেখিনি। কোন হৈ-হুল্লোড়, সাড়া-শব্দ ও গাড়ির হর্ণের কোন শব্দ কিছুই নেই। অথচ যে সময়টাতে এই স্টেশনে পা ফেলার জায়গা অবশিষ্ট থাকে না। এই এক প্রাণঘাতী করোনা নিয়মটাও যেন চেঞ্জ করে দিলো।

এদিকে, আজ বৃহষ্পতিবার পবিত্র শবে বরাত উপলক্ষে ধর্মপ্রাণ মুসল্লিদের নিজ নিজ বাড়িতে থেকে এবাদত করার নির্দেশনা দিয়েছেন লোহাগাড়া থানা পুলিশ।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, করোনা ভাইরাস মহামারির সংক্রমণ ও বিস্তার রোধে এমন নির্দেশনা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন, শবে বরাতের দিন মসজিদে ভিড় না করে বাসায় বা বাড়িতে অবস্থান করে নামাজ আদায় করার জন্য বিশেষভাবে অনুরোধও করেন জানান

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.