গুজব ছড়ালে খুঁজে বের করে কঠোর ব্যবস্থাঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যখনই দুর্যোগময় পরিস্থিতি সৃষ্টি হয়, তখনই কিছু মানুষ গুজব ছড়ায়। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ধরনের গুজব ছড়ানোকারীদের খুঁজে বের করে সরকার আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সংবাদ কক্ষে তথ্য মন্ত্রণালয়ের জরুরি সেবাদানকারী সংস্থাগুলোর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

দেশ-বিদেশের যেখান থেকেই হোক, দুর্যোগের সময় গুজব ছড়ালে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, একটি মহল দুর্যোগের সময় সরকারকে বেকায়দায় ফেলার অপচেষ্টায় লিপ্ত থাকে। আমাদের তথ্য অধিদফতর এই বিষয়গুলো নজরে রাখছে। ইতোমধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। দয়া করে কেউ গুজব ছড়ানোর চেষ্টা করবেন না।

হাছান মাহমুদ বলেন, দুই-একজনকে আমরা দেখতে পাচ্ছি, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে দেশের মধ্যে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। তারা হয়তো মনে করছে, বিদেশে আছে বিধায় ধরাছোঁয়ার বাইরে। কিন্তু তারা বাংলাদেশের নাগরিক, সুতরাং যেখান থেকেই অপকর্ম করুক না কেন, সরকার আইনগতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে এবং তা করবে।

হাছান মাহমুদ দেশের সব গণমাধ্যমকর্মীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে যখন দেশের সব মানুষ ঘরের মধ্যে অবস্থান করছে, সাংবাদিকরা এই প্রতিকূল পরিস্থিতিতেও মানুষের কাছে সংবাদ পরিবেশন করার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তাদের ধন্যবাদ জানাই।

আমরা আজকে বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করেছি, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের পাশাপাশি গণযোগাযোগ অধিদফতর ও তথ্য অধিদফতরের আঞ্চলিক বা মাঠপর্যায়ে যারা কর্মরত, এ দুর্যোগে জনগণকে সঠিক তথ্য দিয়ে তারা স্ব-স্ব অফিসে দায়িত্ব পালন করবেন, যোগ করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন তথ্যসচিব কামরুন নাহার, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশীদ, অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলমসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.