বাঁশখালীতে ওএমএস চাল ফ্রি করে দিলেন সাংসদ মোস্তাফিজ

0

বাঁশখালী প্র‌তি‌নি‌ধিঃ ক‌রোনা ভাইরাস এর কার‌ণে কর্মহীন হ‌য়ে প‌ড়ে সাধারন মানু‌ষের জন্য সারা‌দে‌শে চালু ক‌রে‌ছে ১০ টাকা মু‌ল্যের ওএমএস চাল । আর এ চাল বিনামু‌ল্যে বিতর‌নের জন্য নি‌র্দেশসহ এ চালের টাকা নিজ তহ‌বিল থে‌কে প্রদান ক‌রে জনগন‌কে বিনামু‌ল্যে চাল নেওয়ার ব্যবস্থা কর‌লেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সাংসদের নির্দেশে বাঁশখালী পৌরসভার মিয়ার বাজার ও দারোগা বাজারে ৪০০ পরিবারের মাঝে এই চাউল বিতরণ করা হয়।

জানা যায়, বাঁশখালী পৌরসভায় মিয়া বাজার এলাকায় ও দারোগাবাজার এলাকায় হতদরিদ্র পরিবারের মাঝে মাথাপিছু পরিবার প্রতি কেজি ১০ টাকা হারে চাল বিতরণের কথা রয়েছে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রতিটি এলাকায় হত দরিদ্র বেকার থাকা মানুষগুলো খাদ্য সামগ্রী ক্রয়ে সমস্যা বিবেচনা করে বাঁশখালী সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী শবে বরাত উপলক্ষ ও ঘরে থাকা মানুষদের জন্য বিনামূল্যে চাল বিতরণের ব্যবস্থা করেন।

বিনামূল্যে চাল বিতরণ কালে উপস্থিত থেকে তদারকি করেন, বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, উপজেলা খাদ্য কর্মকর্তা মং খাই মারমা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মনিরুজ্জামান মিয়া, কাউ‌ল্সিলর আজগর হোছাইন,
ইউপি সদস্য মো. রশিদ আহমদ, মিয়া বাজারের ও.এম.এস. ডিলার, মৌলভী আকতার হোছাইন ও দারোগা বাজারের ডিলার শহীদুল ইসলাম।

বাঁশখালী সাংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঁশখালী পৌরসভায় ২ জন ডিলারের অধীনে ৪০০ পরিবারের মাঝে বিশেষ ও. এম. এস. এর চাউল গুলো বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এই চালের মূল্যগুলো আমার নিজস্ব তহবিল থেকে প্রদান করা হবে।

এ‌দি‌কে বাঁশখাণী‌তে ওএমএস চাল বিতর‌নের জন্য পৌরসভায় ২ জন এবং ১৪ টি ইউ‌নিয়‌নে ১ জন ক‌রে মোট ১৬ জন ডিলার নি‌য়োগ দেওয়া হ‌য়ে‌ছে । যারা সপ্তা‌হে র‌বিবার, মঙ্গলবার ও বৃহস্প‌তি বার ৩ দিন চাল বিতরন কর‌বে ১০ টাকা ক‌রে ।

এ‌দি‌কে সরকা‌রের খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় একটা প‌রিবার একমা‌সে ৩০ কে‌জি চাল সি‌তে পার‌বেন ব‌লে জানা যায় । এ ধারাবা‌হিকতা সাত মাস চল‌বে ব‌লে জানা যায় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.