কোয়ারেন্টিনবাসীদের মনিটরিং-সিএমপি চালু করল মোবাইল অ্যাপ 

0

সিটি নিউজঃ নগরীতে হোম কোয়ারেন্টিনে থাকা লোকদের মনিটারিং করার জন্য সিএমপি “Stay Home, Stay Safe” নামে একটি মোবাইল এ্যাপ চালু করেছে।

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি এবং তার সংস্পর্শে থাকা ব্যক্তি ও বিদেশ হতে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণের কার্যক্রম মনিটরিং করার জন্য INOVACE TECHNOLOGIES (https://inovacetech.com) এর সহায়তায় “নিরাপদ-Stay Home, Stay Safe” নামীয় মোবাইল অ্যাপ চালু করল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর ২টায় দামপাড়াস্হ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদর দফতর এর কনফারেন্স হলে এই অ্যাপটি উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান ।

তিনি বলেন, এই অ্যাপ জিও ফেন্সিং টেকনোলজির মাধ্যমে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের অবস্থান নিশ্চিত করবে। এটি ব্যবহারের মাধ্যমে হোম কোয়ারেন্টিনে থাকা কোন ব্যক্তি নির্দিষ্ট স্থানের বাহিরে যাওয়ার চেষ্টা করলে উক্ত ব্যক্তিকে নোটিফিকেশন এর মাধ্যমে সতর্ক করবে এবং ওয়েব ভিত্তিক এ্যাডমিন প্যানেল এর মাধ্যমে থানার মনিটরিং ইউনিটকে তাৎক্ষনিক তথ্য প্রদান করবে। যার ফলে হোম কোয়ারেন্টিন মনিটরিং কার্যক্রম তাৎক্ষনিক, কার্যকর এবং সময় সাশ্রয়ী হবে। এই অ্যাপ ব্যবহারের ফলে পুলিশ সদস্যদের সংস্পর্শজনিত কারণে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার স্বাস্থ্য ঝুঁকি হ্রাস করবে।

প্রাথমিকভাবে চট্টগ্রাম মহানগরীর ১৬টি থানায় এটির কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে সারা দেশে এই অ্যাপ এবং ওয়েব বেইজড সিস্টেম (থানা ভিত্তিক মনিটরিং কার্যক্রম) এর কার্যক্রম বিস্তৃত করা হবে।

উল্লেখ্য, এই অ্যাপ এর আওতায় বর্তমানে ৪১ জন হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে মনিটরিং করা হচ্ছে। INOVACE TECHNOLOGIES জনস্বার্থে বিনামূল্যে এই অ্যাপ সেবাটি প্রদান করছে।  অ্যাপ এর নাম : নিরাপদ – Stay Home, Stay Safe.
গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড লিংক: https://play.google.com/store/apps/details id=com.inovacetech.nirapod_staysafe Short link : https://bit.ly/3b38Pmd

অ্যাপটি উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার  আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার এস. এম. মোস্তাক আহমেদ খানসহ INOVACE TECHNOLOGIES এর কর্মকর্তাবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.