খাগড়াছড়িতে মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ

0

সিটি নিউজঃ আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ও সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে খাগড়াছড়ির প্রত্যন্ত অঞ্চলের অসহায় ত্রিপুরা পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

আজ সোমবার সকালে খাগড়াছড়ির দঘীনালার 1 নং মেরুং ইউনিয়নের সীমানা পাড়ায় অবস্থিত হোসনে আরা মনজুর বিদ্যানিকেতন প্রাঙ্গণে করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রেখে এ ত্রাণ বিতরন করা হয়।

এ-বিষয়ে আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম বলেন,’করোনা ভাইরাস মোকাবেলায় খাগড়াছড়ি জেলা শহর হতে প্রায় ৪০ কি.মি. দূরে দূর্ঘম পাহাড়ি এলাকার আসহায় খেটে খাওয়া ত্রিপুরা জনগোষ্ঠীরা কর্মহীনভাবে নিজ নিজ বাড়িতে অবস্থান করায় দুঃখ কষ্টে যেন না থাকে সেই জন্য আমাদের এই আয়োজন।

মহামারী করোনা ভাইরাসের প্রভাবসারাবিশ্বে পড়েছে। তবে এতে বেশি ক্ষতিগ্রস্থ খেটে খাওয়া মানুষ। আর লক ডাউনের ফলে পাহাড়ের দূর্ঘম এলাকাগুলোর মানুষেরা তাদের উৎপাদিত বিভিন্ন ফসলগুলো বেচাকেনা করতে না পারায় আরো দুর্ভোগে পড়েছে’।

করোনা ভাইরাসের কারণে খেটে খাওয়া মানুষ যখন কর্মহীন হয়ে বাড়িতে অবস্থান করছে ঠিক তখনি সাবেক মেয়র এম মনজুর আলম তাদের পাশে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, গত দুই সপ্তাহ ধরে চট্টগ্রাম মহানগর সহ দেশের বিভিন্ন জায়গায় কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।’
নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, পিঁয়াজ, চিনি, চা পাতা, দুধ, আলু ইত্যাদি।

নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন হোসনে আরা মনজুর বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষিকা দিনা ত্রিপুরা, সাংবাদিক পলাশ বড়ুয়া, সমাজ সেবক যুগান্তর ত্রিপুরা, চয়ন কারবারি ও মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

এ ছাড়াও অনুষ্ঠানে স্থানীয় যুব রেডক্রিসেন্ট ইউনিট করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন হতে নানা রকম পরামর্শ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.