দুই নেতার হস্থক্ষেপে করোনা টেষ্ট কীট পেল চট্টগ্রাম

0

সিটি নিউজঃ দুই নেতা হস্থক্ষেপে চট্টগ্রামে করোনাভাইরাসের একমাত্র পরীক্ষাগারে করোনা পরীক্ষার কীট এর ব্যবস্থা হলো।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের গাড়ীতে করে এ কীট চট্টগ্রাম আসছে।

চট্টগ্রামে করোনা পরীক্ষার কীট শেষ হয় গত বুধবার। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের হস্তক্ষেপে ১৯২০টি কিট চট্টগ্রামে পৌঁছাবে। স্বাস্থ্য অধিদপ্তরের কাছ থেকে সংগ্রহ করে কিটগুলো শিক্ষা উপমন্ত্রী তার নিজের গাড়িতে করেই চট্টগ্রাম পাঠাচ্ছেন।

কিটগুলো চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে হস্তান্তর করা হবে।

অবশেষে চট্টগ্রামের দুই তরুণ নেতা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক  ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার ঐকান্তিক চেষ্টায় মিলেছে ১৯২০ কিট।

জানা গেছে, চট্টগ্রামে কিট সংকটের খবর জেনে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে বুধবার থেকেই যোগাযোগ শুরু করেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের জন্য স্বাস্থ্য অধিদপ্তর ১৯২০টি কিট বরাদ্দ দেয়। বিকেল ৩টায় ঢাকার মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউট থেকে এসব কিট সংগ্রহ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধানমন্ত্রীর দফতরে জরুরি কাজ থাকায় ব্যক্তিগত গানম্যানকে দিয়েই নিজের গাড়িতে করে কিটগুলো চট্টগ্রাম পাঠানোর ব্যবস্থা নেন তিনি।

এ বিষয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আমি কালকেই (বুধবার) স্বাস্থ্য বিভাগের ডিজির সাথে কথা বলেছি এক্সটেনশন কিটের বিষয়ে। উনি সর্বাধিক গুরুত্ব দিয়ে বৃহস্পতিবার দুপুরের মধ্যে এই কিটগুলো দেওয়ার ব্যবস্থা করেছেন। জরুরি কাজ থাকায় আমি চট্টগ্রামে এগুলো নিয়ে যেতে পারছি না। তাই রিসিভ করে ব্যক্তিগত গানম্যানকে সঙ্গে দিয়ে কিটগুলো চট্টগ্রামে পাঠানোর ব্যবস্থা করেছি। কিটগুলোর প্রয়োজনীয় সুরক্ষা দিয়েই আমার গাড়িতে তোলা হয়েছে। আজ (বৃহস্পতিবার) রাতের মধ্যেই এগুলো চট্টগ্রামে বিআইটিআইডি’র ল্যাবে পৌঁছে যাবে।

অন্যদিকে আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়াও চট্টগ্রামে পর্যাপ্ত করোনা টেস্ট কিট সরবরাহের জন্য স্বাস্থ্য বিভাগকে অনুরোধ জানিয়েছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.