বাঁশখালীতে চলছে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ

0

বাঁশখালী প্রতিনিধি: বাংলাদেশের বর্তমানে করোনার সবচেয়ে ঝুঁকিপুর্ণ এলাকা হচ্ছে নারায়নগঞ্জ আর নারায়ন গঞ্জের সাথে লবণ ব্যবসা ও চাকুরির কারণে অসংখ্যা লোকের যাতায়াত। তার ফলে বাঁশখালীর মানুষ বর্তমানে চরমভাবে আতংকগ্রস্থ হয়ে পড়েছে।

বৃহস্পতিবার(২৩ এপ্রিল)পর্যন্ত ৫৯ জনের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে বলে বাঁশখালী হাসপাতালের ল্যাব টেকনোলস্টি পরিতোষ বড়ুয়া জানান। এছাড়া বাঁশখালী হাসপাতালের এক চিকিৎসক গত ১৫ এপ্রিল করোনা ভাইরাস পজেটিভ আসার থেকে আতংক ছড়িয়ে পড়লে করোনা আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা রোগীদের বাড়ি ঘর ও চিকিৎসা দেওয়া হাসপাতাল লকডাউন করা হয়।

এ ছাড়া সাধনপুর ইউনিয়নের বৈলঁগাওতে এক মহিলার মৃত্যু হয়ে ও সে পরিবারের লোকজন বর্তমানে হোম কোয়াইন্টেনে রয়েছে। এদিকে ১৭ এপ্রিল থেকে পুরো বাঁশখালীকে লকডাউন ঘোষনা করে প্রশাসন এবং কঠোর অবস্থানে নেয়।

এদিকে হাসপাতালের করোনা নমুনা সংগ্রহ ও রির্পোট নিয়ে নানা ধরনের মন্তব্যবের প্রতি ক্ষোভ প্রকাশ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিকুর রহমান মজুমদার।
তিনি বলেন স্বাস্থ্যকর্মীরা উন্নত পিপি ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে বর্তমানে মাঠে কাজ করছে তাদের প্রতি সকলের একটু সদয় ও মনোবল তৈরির আহবান জানান ।

বাঁশখালী হাসপাতাল থেকে গত বুধবার পর্যন্ত পৃথক পৃথক সময়ে ৫৪ টি নমুনা পাঠানো হয়েছে বিআইটিআইডি ল্যাবে পাঠানো হয়েছে বলে হাসপাতাল।

বৃহস্পতিবার ৫জনের নমুনা সংগ্রহ করা হয় বলে বাঁশখালী হাসপাতালের ল্যাব টেকনোলস্টি পরিতোষ বড়ুয়া সহ অন্যরা হাসপাতালে নমুনা সংগ্রহ করতে দেখা যায়। গ্রামে গঞ্জে নমুনা সংগ্রহ কার্যক্রম জোর করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিটি বেইসড় হেলথ কেয়ার(সিবিএইচসি) অপারেশনাল প্লানের আওতায় কর্মরত উপজেলার ৪০ টি কমিউনিটি সিএইচসিপিদের করোনা নমুনা সংগ্রহের জন্য প্রশিক্ষণ প্রদান করা হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিকুর রহমান মজুমদার বলেন দায়িত্ব ও জীবনের মায়া প্রত্যেকের রয়েছে। আমাদের একজন চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসাধীন তাই আমার কর্মীদের নিরাপত্তার ব্যাপারে আমাদের গুরুপ্ত দিতে হবে বলে তিনি জানান ।

উল্লেখ্য বাঁশখালীর বিভিন্ন স্থানে নারায়নগঞ্জ থেকে ও প্রবাস থেকে আসা লোকের বিচরন রয়েছে এমন প্রশ্নের জবাবে থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার বলেন আমরা সাধ্যমত চেষ্টা করছি জনগনকে বুঝাতে তারপরেও যদি তারা তা মেনে না চলে তাহলে আমাদের কঠোর হওয়া ছাড়া বিকল্প নেই ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.