বরকলে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

0

সিটি নিউজ ডেস্ক :  চন্দনাইশ উপজেলা বরকল ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিশ্ব মহামারি করোনা দুর্যোগে জনগণের করণীয় এবং এলাকার সন্ত্রাস ও মাদক বিরোধী এক মতবিনিময় সভা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদুল আলমের সঞ্চালনায় নিরাপদ দুরত্ব বজায় রেখে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার(৭ মে) বিকেল ৩ টায় বরকল ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ইউনিয়নের সচেতন নাগরিক, যুব সমাজ ও বরকল ১নং ওয়ার্ডের স্থানীয় জনগণের সাথে জনপ্রতিনিধিদের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা বলেন, সন্ত্রাস ও মাদক একই সূত্রে গাঁথা মারাত্ম অপরাধ। এ অপরাধের কোন ক্ষমা নেই। একজন মাদকসেবী ও নেশাগ্রস্থ ব্যক্তির কারণে পরিবার ও পরিজনের এলাকায় অনেক বেশি ক্ষতিগ্রস্থ হয়। বর্তমান সরকার মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সে বিশ্বাসী। আসুন সবাই মিলে সন্ত্রাস, ছিনতাই, মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলি।

এতে চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন,বরকলে কোন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের ছাড় দেওয়া হবে না। তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। সন্ধ্যার পর এলাকার রাস্তাঘাট-বাজারে কোন শিক্ষার্থী অহেতুক ঘোরাফেরা, আড্ডা দিতে পারবেনা। ইতিমধ্যে প্রতিটি ওয়ার্ডে নতুন করে শৃঙ্খলা কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
তিনি আরো বলেন,বরকল এলাকার যে সমস্ত বকাটে ছেলেদের নাম কিশোর গ্যাং হিসেবে প্রশাসনের তালিকায় নাম রয়েছে আমরা তাদের পরিবারের সাথে তাদের বিষয়ে আলোচনা করবো। যদি ইউনিয়ন পরিষদের নির্দেশনা অমান্য করে তাহলে প্রশাসন সন্ত্রাসীদের আইনি ব্যবস্থায় গ্রেফতার করবে। অপরাধী যত ক্ষমতাশালী হোক তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবো।

সভায় এলাকার অপরাধ কর্মকান্ড প্রতিরোধে ৭ সদস্য কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রতিরোধ কমিটি দ্রুত তাদের অনুসন্ধানী কাজ শুরু করবে প্রতিটি ওয়ার্ডে।

সভায় উপস্থিত ছিলেন বরকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান,এলডিপি সভাপতি মাহাবুবুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার সোলাইমান, মুক্তিযোদ্ধা ছাদেক আবদুল মহি, উপজেলা থানা আওয়ামী লীগের শ্রম সম্পাদক জাকির হোসেন কমরু,মোহাম্মদ ইউছুপ,হাজী আবদুল আওয়াল,আবুল বশর চৌধুরী,জসিম উদ্দীন চৌধুরী, মেম্বার আহমেদ হোসেন লেদু, মেম্বার রুপন কান্তি বিম্বাস, মেম্বার আবদুল মবিন, মেম্বার নাসিম উদ্দিন,সমাজ সেবক দিদারুর রশীদ কাজেমি,ইলিয়াছ কাজেমী,আবু ইউছুপ শিহাব,মাস্টার নাছির উদ্দীন চৌধুরী, মোঃজাবেদ হোসেন চৌধুরী টিপু,মহিউদ্দিন খান আদর,আমানউল্লাহ চৌধুরী, আরফাতুর রহমান রাশেদ,মনির আহমদ,রশিদুল হাসান মন্টু,আহমদ ছফা,মৌঃমাহাবুবুল আলম, ইমরান খান বাহাদুর প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.