করোনা রোগীদের চিকিৎসায় পাশে থাকতে চায় সিকম গ্রুপ

0

সিটি নিউজ ডেস্ক :  করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় পাশে থাকতে চায় সিকম গ্রুপ।

২ / করোনা মোকাবিলায় চট্টগ্রামে নিজেদের অঙ্গ প্রতিষ্ঠান সিটি কনভেনশন সেন্টারকে করোনা চিকিৎসায় ব্যবহারে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন, সিকম ও প্রিমিযার সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক।
[৩] তিনি বলেন, সরকার চাইলে এখানে আইসিইউ সাপোর্ট সহ অন্যান সাপোর্ট দিতে সিকম গ্রুপ প্রস্তুত আছে। দেশের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকে ‘সিটি কনভেনশন সেন্টার’টি করোনার চিকিৎসায় ব্যবহারে স্বাস্থ্য মন্ত্রালণ, স্থানীয় প্রশাসন, সিটি কর্পোরেশনের মেযর, ও সিভিল সার্জনের আলোচনা হয়েছে।

[৪] সিটি কনভেনশন সেন্টারকে করোনা চিকিৎসায় ব্যবহারে বিষয়ে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের দায়িত্বরত অফিসারদের সঙ্গে পরামর্শমূলক এক মতবিনিয় সভা থেকে আপাতত নগরীতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৫০ শয্যার ও আমিন জুট মিল সংলগ্ন টেক্সটাইল কলেজ ভবনে ৩০০ শয্যার কোয়ারেন্টিন সেন্টার হিসেবে প্রস্তুত করার জন্য সিদ্ধান্ত হয়।
[৫] এছাড়া সিকম গ্রুপ থেকে প্রস্তাব দেওয়ার পর হালিশহরের সিটি কনভেনশন সেন্টারটি কিভাবে ব্যবহার করা যায় তা নিয়ে সিভিল সার্জনের সঙ্গে আলাপ চলছে। এটি আইসোলেশন না কোযারেন্টিন সেন্টার করা হবে অচিরেই আমরা একটি সিদ্ধান্ত জানাতে পারবো।

[৬] চট্টগ্রামের সিভিল সার্জন বলেন, বিদেশ থেকে কেউ আসলে তাদের কোয়ারেন্টিনে রাখতে বিভিন্ন জায়গায় কোয়ারেন্টিন সেন্টার প্রস্তুত করা হচ্ছে। তবে কোথায় কোন সেন্টার নির্মাণ করা হবে তা সেনাবাহিনী তদারকি করছেন। আমরা শুধু মেডিক্যাল সাপোর্ট দেবো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.