চট্টগ্রাম পটিয়া জিরিতে এক জানাজায় হাজার মানুষ লকডাউনে

0

সিটি নিউজ ডেস্ক :  চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা জিরি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা হাফেজ মাওলানা হোসাইন আমমেদ আরমান (৬৮)। গত সোমবার (৪ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ওইদিন তার মরদেহ গ্রামের বাড়ি নিয়ে আসা হলে জোহরের পর জানাজার নামাজে প্রায় ৫০০ মানুষের সমাগম ঘটে। আর তার দুই দিন পর বুধবার (৬ মে) রাতে তার করোনা পজিটিভ আসে।

তার জানাজায় অংশগ্রহণকারী সবাই ৪ এবং ৫ নং ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে। ফলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে পরামর্শক্রমে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় দুই ওয়ার্ডের ১৫ শত পরিবারের দশ হাজার মানুষকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

শুক্রবার (৮ মে) স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাছানের নেতৃত্বে পটিয়া পুলিশ সহযোগিতায় স্থানীয় ইউপি মেম্বারের উপস্থিতিতে জিরি ইউনিয়নের ৪ নং ও ৫ নং ওয়ার্ড দুটি লকডাউন ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইনামুল হাছান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, জিরি ইউনিয়নের মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে ৬ মে রাতে। আমরা জানতে পারি গতকাল রাতে। তাই আজ শুক্রবার সকাল দশটার দিকে গিয়ে দুটি ওয়ার্ডে জুমার নামাজের আগে সবকটি মসজিদ, ১৫শত পরিবারের প্রায় দশ হাজার মানুষকে লকডাউন নিশ্চিত করা হয়েছে।
মরহুম মাওলানা হোসাইন আমমেদ আরমানের মেঝ ছেলে আবিদ হোসাইন চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আমার বাবার আগে থেকেই জ্বর ও শ্বাসকষ্ট ছিল। আমার বড় ভাবী চমেক হাসপাতালের লেকচারার ডা. ফারহানা আফরোজ তার দেখাশুনা করতেন।

তিনি বলেন-নগরীর রাহাত্তারপুলের ভাড়া বাসায় থাকি আমরা। ২ মে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ডায়াগনোসিস করে ধরা পড়ে বাবার নিউমোনিয়া। এরপর বাসায় তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়। পরের দিন অবস্থার আরো অবনতি হলে তাকে ইফতারের পর চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় লাইফ সাপোর্টে নেওয়ার আগেই ৪ মে সেহেরির সময় আমার বাবা ইন্তেকাল করেন।

মারা যাওয়ায় পর সকাল সাড়ে পাঁচটার দিকে তার করোনা ভাইরাসের স্যাম্পল সংগ্রহ করতে আসেন লোকজন। পরে আমাদের গ্রামের বাড়ি জিরি ইউনিয়নে সেদিন জোহরের নামাজের পর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাক দাফন করা হয়।

তিনি আরও বলেন, গ্রামে আমার বাবার বেশ নাম। তারা জানাযায় ২ ওয়ার্ডের বহু লোক অংশগ্রহণ করেন। এদিকে বুধবার (৬ মে) রাতে খবর পাওয়া গেছে বাবার করোনা পজিটিভ।

বাবার করোনা পজিটিভ আসায় পরিবার-পরিজন নিয়ে তিনি শঙ্কায় আছেন বলে জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.