বাঁশখালীতে করোনা বিজয়ী ডা. আসিফ দাঁড়ালেন আক্রান্তদের পাশে

0

কল্যাণ বড়ুয়া মুক্তা,বাঁশখালীঃ ডা: আসিফুল হক বাঁশখালীর প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি। তিনি বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। গত ২৪ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পেলেও ডাক্তারি নির্দেশনায় বাঁশখালীতে আসেনি ।

আজ শনিবার (৫ মে) প্রথম বারের মত বাঁশখালীতে আসেন। আর এসে তিনি ছুটে যান বাঁশখালীতে করোনা পজেটিভ আসায় লকডাউনে থাকা ৩ পরিবারের কাছে। সাথে তাদের জন্য বাঁশখালী সমিতি চট্টগ্রামের সহযোগিতায় নিয়ে আসেন ১২দিনের জন্য ইফতার ও অন্যান্য খাদ্য সামগ্রী। এ তিন পরিবারে ১৭ জন সদস্য লকডাউনে থাকা লোকদের সাথে কথা বলেন এবং ভয় না পেয়ে সুষ্ট নিয়ম নীতি মেনে এ রোগ থেকে মুক্তি পাওয়া যায় তা তাদের মাঝে তুলে ধরেন।

তিনি এ প্রতিনিধিকে বলেন লকডাউনে থাকা লোকজন যাতে ভয় না পায় তাই তাদের পাশে ছুটে গেছি। সাথে তাদের জন্য প্রয়োজনীয় ইফতার ও খাদ্যসামগ্রী।

এলাকা থেকে ফিরে ডা. আসিফ তার ফেসবুকে লিখেন, বাঁশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগে করোনা আক্রান্ত পরিবারের মাঝে ১২ দিনের জন্য খাবার ও ইফতার সামগ্রী বিতরণ ও উপদেশ করা কালীন কিছু চিত্র। তিনি আরো লিখেন, ছবি দেওয়ার উদ্দেশ্য প্রচার না, শুধু বাড়িগুলো দেখানোর জন্য যে কিছু পরিবারের অবস্থা বেশ নাজুক।

উল্লেখ্য ডা: আসিফুল হক বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ৭ ও ৮ এপ্রিল সর্বশেষ রোগী দেখেন। এর পর সামান্য অসুস্থ বোধ করলে সে চট্টগ্রামের বাসায় অবস্থান নেন। পরবর্তীতে ১৪ এপ্রিল রাতে চট্টগ্রামে ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডি হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষার ফলাফলে তাঁর শরীরে করোনা ভাইরাসে পাওয়া গেছে জানানো হয়।

বর্তমানে লকডাউনে থাকা জলদী পৌরসভার নেয়াজর পাড়া,আসকরিয়া পাড়া ও বৈলছড়ির খদুলাপাড়ার তিন বাড়ী
বর্তমানে লকডাউনে থাকা জলদী পৌরসভার নেয়াজর পাড়া,আসকরিয়া পাড়া ও বৈলছড়ির খদুলাপাড়ার তিন বাড়ী

এ খবর ছড়িয়ে পড়লে তার গ্রামের বাড়ি বাঁশখালীর বৈলছড়িতে লকডাউন এবং চাম্বল বেসরকারি ন্যাশানাল হাসপাতাল ,ও মনছরিয়া এলাকায় দাওয়াতে অংশ নেওয়া আত্মীয় এর বাড়ি লকডাউন করা হয়। এরপর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইলোশনে চিকিৎসাধীন থাকার পর গত ২৪ এপ্রিল শুক্রবার ডা: আসিফুল হক সুস্থ হয়ে চট্টগ্রাম শহরস্থ বাসায় ফিরেন।

এদিকে বাঁশখালীর প্রশাসন গত ১৭ এপ্রিল থেকে পুরো বাঁশখালীকে লকডাউন করেছে। ইতিমধ্যে গত ৪ মে বাহারছড়া এলাকার বাসিন্দা চট্টগ্রাম শহরে অবস্থানকারি এক (৪৫) এবং অপরদিকে ৬ মে বাঁশখালী পৌরসভার আস্করিয়া সড়কে এক স্কুল ছাত্রী (১৮) এবং বৈলছড়ির চেচুরিয়া খদুল্যাপাড়ায় এক মহিলা (৫০) করোনা পজেটিভ আসে । খদুল্যাপাড়ার এ মহিলা পৌরসভার নেয়াজর পাড়ায় তার ভাইয়ের বাসায় থাকাতে প্রশাসনিক ৩টি বাড়ি লকডাউন করা আছে বর্তমানে ।

এসব বাড়ীতে গিয়ে ডা. আসিফ তাদের পরামর্শ দেন এবং সাথে দিয়ে আসেন বাঁশখালী সমিতি চট্টগ্রামের পক্ষ থেকে ১২ দিনের খাদ্য  সামগ্রী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.