আট অটোচালকের সঞ্চয়ের জমানো টাকা করোনা তহবিলে

0

জাহেদুল হক,আনোয়ারা : আনোয়ারায় বিনাভাড়ায় রোগী আনা-নেওয়া করা সেই আট অটোরিকশা চালক এবার করোনা তহবিলে ২০ হাজার টাকা দান করেছেন। সোমবার দুপুর ১২টায় তারা এসব টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের হাতে তুলে দেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়,সোমবার দুপুরে ইউএনও শেখ জোবায়ের আহমেদের কার্যালয়ে এসে তার হাতে ২০ হাজার টাকা তুলে দেন আট অটোরিকশা চালক। তারা প্রতিমাসে সঞ্চয় করে এসব টাকা দেশবন্ধু মেডিকেল পরিবহন নামের সংগঠনে জমা করেন। আর করোনা পরিস্থিতিতে এসব টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেন। ওই সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জামিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

জানা যায়,উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা গ্রামের বাসিন্দা দীলিপ দাশ প্রথমে নিজ ইউনিয়ন পরে পুরো উপজেলা থেকে সপ্তাহে একদিন রোগীদের হাসপাতালে নিয়ে যান বিনাভাড়ায়। ২০১৪ সালের ২৬ মার্চ থেকে তিনি এভাবে বিনাভাড়ায় রোগী আনানেওয়ার কাজ শুরু করেন।
পরে তার দেখাদেখি উপজেলার বিভিন্ন এলাকার আরো ৭জন অটোরিকশা চালক এ পথ অনুসরণ করেন। তারাও এখন সপ্তাহের একদিন বিনাভাড়ায় রোগী হাসপাতালে আনানেওয়ার কাজ করেন। আট অটোরিকশা চালক হলেন,দীলিপ দাশ,মারুফুল ইসলাম,আবদুল আলিম,রিপন কান্তি নাথ,নাজিম উদ্দিন,রূপন সেন,হুমায়ূন কবির ও গোবিন্দ সেন।

আট অটোচালকের নৈতিক শিক্ষক দীলিপ দাশ বলেন,আমরা বিনাভাড়ায় রোগী আনানেওয়া করতে গিয়ে নিজেদের মধ্যে সুসম্পর্ক তৈরি হয়। তখন আমরা নিজেদের আপদকালীন সময়ে লাগানোর জন্য কিছু টাকা জমা করি। দেশের এ পরিস্থিতিতে ইউএনওর হাতে টাকাগুলো তুলে দিতে পেরে ভালো লাগছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন,উপজেলার আট মানবিক অটোচালক ত্রাণ তহবিলে ২০ হাজার টাকা দিয়েছেন। টাকার অংকটা ছোট হলেও তাদের উদ্যোগটি প্রশংসনীয়। এসব মানুষের কারণেই সমাজে ইতিবাচক বার্তা যায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.